• প্রবল বৃষ্টিতে বন্ধ চক্ররেল, ব্যাহত রেল পরিষেবাও, কলকাতা স্টেশনে ভোগান্তি যাত্রীদের
    প্রতিদিন | ২১ আগস্ট ২০২৪
  • সুব্রত বিশ্বাস: অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে মঙ্গলবার দুপুরে থেকে কলকাতা স্টেশন থেকে বিঘ্নিত হল ট্রেন চলাচল। দমদম ও বিবাদী বাগের মধ্য়ের লাইনে জল জমে যায়। ফলে দুপুর দুটো নাগাদ চক্ররেল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। জল জমার জেরে দূরপাল্লার ট্রেনগুলি কলকাতা স্টেশনে ঢোকার আগেই বেশ কয়েক ঘণ্টা দাঁড়িয়ে থাকে। একই কারণে কলকাতা থেকে আপের ট্রেনগুলিও ছাড়তে বেশ কয়েক ঘণ্টা বিলম্ব হয়।

    লাইনে জল জমে যাওয়ার ফলে এদিন কলকাতাগামী জম্মু তাওয়াই, বালুরঘাট-কলকাতা, উদয়পুর-কলকাতা অনন‌্যা এক্সপ্রেস, আজমেঢ় এক্সপ্রেস কলকাতা ঢোকার আগেই আটকে পড়ে। প্রায় দুঘণ্টা দাঁড়িয়ে থাকার পর বালুরঘাট এক্সপ্রেস কলকাতা স্টেশনে না গিয়ে তার পরিবর্তে শিয়ালদহে আসে। সন্ধ্যের পর ধীর গতিতে ট্রেনগুলি কলকাতা দিকে নিয়ে যাওয়া হয়। জম্মু তাওয়াই, অনন‌্যা, আজমেঢ় এক্সপ্রেস দুঘণ্টারও বেশি সময় পরে কলকাতা স্টেশনে ঢোকে।

    এদিকে আপ ট্রেনগুলির মধ্যে কলকাতা-লালগোলা, গোরক্ষপুর, ধনধ‌্যন্য ও পূর্বাঞ্চল এক্সপ্রেস ট্রেনগুলি বেশ কয়েক ঘণ্টা দেরিতে কলকাতা থেকে রওনা দেয়। পূর্ব রেল জানিয়েছে, এলাকায় জল জমে যাওয়ায় তিনটি পাম্প দিয়েও সময়ে জল সরানো যায়নি। ফলে এই বিলম্ব। এদিকে শিয়ালদহ ও হাওড়া ডিভিশনের একাধিক আন্ডারপাসে জল জমে যায়। ফলে যাত্রী ও যানচলাচলের ক্ষেত্রে চরম অসুবিধার সৃষ্টি হয়।এই বিপত্তির কারণে কলকাতাগামী ট্রেনগুলির যাত্রীরা বিকল্প পথ ধরেন। ট্রেন থেকে নেমে অনেকেই লাইন ধরে হেটে আসেন কাছের স্টেশনগুলিতে। সেখান থেকে নানা উপায়ে বাড়ির দিকে রওনা দেন। ফলে এদিন তাদের চরম অসুবিধার মধ্যে পড়তে হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)