• আর জি করে নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীই, লিখিত সুপ্রিম রায় প্রকাশ পেতেই কাটল ধোঁয়াশা
    প্রতিদিন | ২১ আগস্ট ২০২৪
  • সোমনাথ রায়, নয়াদিল্লি: আর জি কর হাসপাতালে থাকছে কেন্দ্রীয় বাহিনীই। হাসপাতাল এবং চিকিৎসক পড়ুয়াদের হস্টেলের নিরাপত্তার দায়িত্বে থাকবেন তাঁরা। সুপ্রিম কোর্টের লিখিত রায় প্রকাশ পেতেই কাটল ধোঁয়াশা। 

    শীর্ষ আদালতের লিখিত রায়ে সাফ বলা হয়েছে, আর জি কর হাসপাতালের নিরাপত্তায় পর্যাপ্ত পরিমাণের সিআরপিএফ/ সিআইএসএফ জওয়ান মোতায়েন করা হবে। চিকিৎসক এবং পড়ুয়াদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে সুপ্রিম কোর্টকে আশ্বাস দিয়েছেন সলিসিটার জেনারেল তুষার মেহতা। এই পদক্ষেপে কোনও আপত্তি নেই বলে জানিয়েছেন রাজ্যের আইনজীবী কপিল সিব্বল। সুপ্রিম কোর্টের চূড়ান্ত রায় প্রকাশ্যে আসার পরই তৃণমূলের মিডিয়া কমিটির অন্যতম সদস্য কুণাল ঘোষ নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘RGKor এ কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা। SCর সংযোজিত নির্দেশ। আমার দুপুরের পোস্ট ঠিকই ছিল। তারপর মূল নির্দেশে না থাকায় একটু বিভ্রান্তি হয়। যাই হোক, এই বাহিনী নিয়ে তৃণমূলের আপত্তি নেই, দুপুরেই লিখেছিলাম। আবার লিখলাম। বিষয়টি আপাতত এখানেই শেষ।’ 

    হাসপাতালের কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় (RG Kar Doctor Death) তোলপাড় গোটা দেশ। ঘটনার ভয়াবহতার কথা উল্লেখ করে উদ্বিগ্ন খোদ শীর্ষ আদালত। আর এই পরিস্থিতিতে চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে আর জি কর হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছিল কেন্দ্রীয় বাহিনীকে। ‘সুপ্রিম’ নির্দেশ পেয়ে মঙ্গলবারই হাসপাতালে পৌঁছয় সিআইএসএফ (CISF)। ধোঁয়াশা বাড়ে সন্ধেয়।

    ওয়েবসাইটের প্রাথমিক নির্দেশনামায় কোথাও কেন্দ্রীয় বাহিনীর কথা লেখা ছিল না। যা দেখে এক্স হ্যান্ডেলে কুণাল লেখেন, ‘RGKar এ কোনো কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হচ্ছে না। আগের সিদ্ধান্ত বদল করল সুপ্রিম কোর্ট।’ তবে চূড়ান্ত রায় সামনে আসতেই সেই ধোঁয়াশা কাটল। 
  • Link to this news (প্রতিদিন)