• রাজ্যে টানা ৭ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়ার আপডেট
    আজ তক | ২১ আগস্ট ২০২৪
  • রাজ্যের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আজ থেকে টানা ৭ দিন রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

     দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার হুগলি, দুই ২৪ পরগনা, বাঁকুড়া, দুই বর্ধমানের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২৬ অগাস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

     হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২৬ অগাস্ট পর্যন্ত দার্জিলিং-সহ উত্তরবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কোচবিহার, মালদা জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৬ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৬ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৮৪ শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

     আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
     
  • Link to this news (আজ তক)