• কংগ্রেসের লালবাজার অভিযান ঘিরে উত্তেজনা; আটক প্রদীপ ভট্টাচার্য, আব্দুল মান্নানরা
    দৈনিক স্টেটসম্যান | ২১ আগস্ট ২০২৪
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে কংগ্রেসের লালবাজার অভিযান ঘিরে ধুন্ধুমার । এই ঘটনার জেরে কয়েকজন কংগ্রেস নেতাকে আটক করা হয়েছে। আব্দুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য, অমিতাভ চক্রবর্তী, মিতা চক্রবর্তী, রোহন মিত্র, সন্তোষ পাঠক সহ একাধিক কংগ্রেস নেতাকে পুলিশের ভ্যানে তুলে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

    মঙ্গলবারই কংগ্রেসের বড়বাজার সাংগঠনিক জেলার তরফে এই অভিযানের কথা ঘোষণা করা হয়েছিল। বুধবার দুপুর দেড়টা নাগাদ কলেজ স্কোয়্যার থেকে মিছিল শুরু করে কংগ্রেস নেতৃত্ব। লালবাজার পর্যন্ত পৌঁছানোর আগেই ফিয়ার্স লেনে তাঁদের মিছিল আটকে দেয় পুলিশ। এরপর কংগ্রেস কর্মী সমর্থকরা ব্যারিকেট ভাঙার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরপরই ধরপাকড় শুরু করে দেয় পুলিশ। কংগ্রেস নেতৃত্বদের আটক করার পর কর্মী সমর্থকরা মাটিতে বসে প্রতিবাদ দেখাতে থাকেন।

    মূলত আর জি কর কাণ্ডের প্রতিবাদেই এই কর্মসূচি বলে জানা গিয়েছে। এই মিছিল থেকে পুলিশ কমিশনারের পদত্যাগেরও দাবি উঠেছে। এই কর্মসূচি পূর্বঘোষিত হওয়ায় পুলিশ আধিকারিকরা আগে থেকেই প্রস্তুত ছিলেন। কংগ্রেসের মিছিল আসতে দেখে ব্যারিকেড করে বাধা দেয় পুলিশ। কিন্তু সেই বাধা অতিক্রম করে কংগ্রেস কর্মীরা এগিয়ে যাওয়ার চেষ্টা করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রথমে নেতৃত্বকে মিছিল এগিয়ে না নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেছিল পুলিশ। কিন্তু নিজেদের দাবিতে অনড় কংগ্রেস নেতারা ব্যারিকেড ভাঙার চেষ্টা করতে থাকেন। এর জেরেই রাজ্যের প্রথম সারির কয়েকজন কংগ্রেস নেতৃত্বকে আটক করে লালবাজারে নিয়ে যায় পুলিশ।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)