• 'দেহ পাচারেও জড়িত সন্দীপ', বিস্ফোরক আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার
    ২৪ ঘন্টা | ২১ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করের দুর্নীতির অভিযোগে ইডি তদন্ত চেয়ে মামলা। মামলা আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলির। মামলা দায়েরের অনুমতি বিচারপতির। পুলিসি নিরাপত্তারও আবেদন আখতার আলির। সন্দীপ ঘোষের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ। চাঞ্চল্যকর অভিযোগ আরজি করের প্রাক্তন ডেপুটি সুপারের। ব্যবহৃত সিরিঞ্জ,মেজিক্যাল বর্জ্য পাচার সন্দীপের। দেহ পাচারেও জড়িত সন্দীপ, অভিযোগ আখতার আলির।   

    ২০২৩ সালের জুলাই মাসে সন্দীপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন আর জি করের তদানীন্তন ডেপুটি সুপার এবং অধুনা মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার আখতার আলি। তাঁর দাবি, আরজি কর মেডিক্যাল কলেজে তিনটি প্রধান দুর্নীতি ছিল: বায়ো মেডিক্যাল দুর্নীতি, ছাত্র-ছাত্রীদের ফেল করানোর ভয় দেখিয়ে অর্থ নেওয়া এবং অ্যাকাডেমিক ফান্ডের টাকার নয়ছয়। এই সমস্ত দুর্নীতি পরিচালিত হতো সন্দীপ ঘোষের নেতৃত্বে।

    আখতার আলি এদিন হাইকোর্টে বলেন, 'সন্দীপ ঘোষের বিরুদ্ধে ২০২৩ সালের জুলাই মাসে অ্যান্টি কোরাপশনে লিখিত অভিযোগ দায়ের করেছিলাম। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। সন্দীপ ঘোষের বিরুদ্ধে ক্রিমিনাল কেস করার জন্য এফআইআর করেছি। বায়োমেডিক্যাল স্ক্যাম করেছেন, মৃতদেহ নিয়ে দুর্নীতি করেছেন ৷ ছাত্রদের পাশ করানোর জন্য টাকা নিতেন। ডেডবডি ওয়ার্কশপের জন্য দিয়ে দিতেন। একাধিক অভিযোগ থাকা সত্ত্বেও সন্দীপ ঘোষের বিরুদ্ধে কোনও তদন্ত করা হয়নি।' 

    আখতার আলি আরও বলেন, 'আমিও ওর দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ তুলেছিলাম। ছাত্রদের ফেল করোনা থেকে শুরু করে টেন্ডারে ২০ পার্সেন্ট কমিশন খাওয়া, পছন্দের সাপ্লায়ার-ভেন্ডারদের টেন্ডার দিত। সরকারি সম্পত্তি বেআইনিভাবে দিয়ে দিত। আমি এর আগে আর্থিক দুর্নীতি দমন শাখাকে জানিয়েছিলাম। পরে মুখ্যমন্ত্রীর অফিসে নালিশ জানাই।'

    প্রসঙ্গত, আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার জানান, বায়োমেডিক্যাল ওয়েস্ট, ইল্লিগাল ট্রাফিকিং, বিরুদ্ধে, ছাত্রদের ফেল করানো থেকে গেস্ট হাউসে ছাত্রদের মদ্যপান করা, টেন্ডারের ২০ শতাংশ কমিশন খাওয়া, নিজের লোকেদের টেন্ডার ছাড়াই বরাত দেওয়া এবং ক্যান্টিন, স্টল, সুলভ শৌচালয়ের মতো সরকারি সম্পত্তিগুলিকে বেআইনিভাবে টাকার বিনিময়ে অন্যের হাতে তুলে দেওয়া নিয়ে দুর্নীতি বিরোধী ব্যুরো, ভিজিল্যান্স কমিশন এবং স্বাস্থ্যভবনকেও জানিয়েছিলেন। 

  • Link to this news (২৪ ঘন্টা)