• শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে
    প্রতিদিন | ২১ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: বাংলার ওপর নিম্নচাপ থাকায় রাজ্যজুড়ে চলছে বৃষ্টিপাত। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ৪৮ ঘন্টায় নিম্নচাপ গাঙ্গেয়বঙ্গ পেরিয়ে ঝাড়খণ্ডে যাবে। আপাতত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

    বুধবারে কলকাতা-সহ গাঙ্গেয় জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া,পশ্চিম বর্ধমান, বীরভূমে প্রবল বৃষ্টির কথা শুনিয়েছে আবহাওয়া দপ্তর। পশ্চিমের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতার আকাশ আজ মূলত মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। নিম্নচাপের প্রভাবে দু এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে।

    বৃহস্পতিবারও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবারেও ভারী বৃষ্টির সতর্কতা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।

    উত্তরবঙ্গেও বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়ে আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। ভারী বৃষ্টি হবে কোচবিহার এবং মালদহে। বৃহস্পতিবার ও শুক্রবারে পাহাড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
  • Link to this news (প্রতিদিন)