• ‘৫০ দিনের মধ্যে ধর্ষকদের শাস্তি চাই’, আর জি কর বিক্ষোভের মধ্যেই জোরাল দাবি অভিষেকের
    প্রতিদিন | ২২ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে (RG Kar Doctor Death) ধর্ষকের এনকাউন্টারের পক্ষে জোরাল সওয়াল করেছিলেন। এবার সার্বিকভাবে গোটা দেশে ধর্ষণ রুখতে কড়া আইনের দাবি জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, “আমাদের এমন কড়া আইন আনতে হবে যাতে ৫০ দিনের মধ্যে গোটা বিচারপ্রক্রিয়া নিষ্পত্তি হয়। এবং দোষীরা শাস্তি পায়।”

    আর জি কর কাণ্ডের পর অভিষেক প্রকাশ্যে ধর্ষকদের এনকাউন্টারের দাবি জানান। তার পর অবশ্য বেশ কিছুদিন সেভাবে এই ইস্যুতে সেভাবে মুখ খোলেননি তিনি। বৃহস্পতিবার এক্স হ্যান্ডেলে এক পোস্টে তিনি বলেন, “গত ১০ দিন গোটা দেশজুড়ে আর জি করের নৃশংস ঘটনার বিচারের দাবিতে প্রতিবাদ চলছে। এই সময় গোটা দেশে ৯০০টি ধর্ষণের ঘটনা ঘটেছে। ঠিক যে সময় মানুষ রাস্তায় নেমে এই নৃশংস ঘটনার প্রতিবাদ করছেন তখনই এই ধর্ষণগুলি হয়েছে। কিন্তু এখনও এই সমস্যার স্থায়ী সমাধানে কোনও পদক্ষেপ করা হল না।”

    অভিষেক (Abhishek Banerjee) বলেন, “দিনে ৯০টি, ঘণ্টায় চারটি, প্রতি ১৫ মিনিটে একটি করে ধর্ষণের ঘটনা ঘটছে। স্বাভাবিক ভাবেই দৃষ্টান্তমূলক পদক্ষেপের প্রয়োজন স্পষ্ট। কঠোর আইন প্রয়োজন যাতে ৫০ দিনের মধ্যে বিচারপ্রক্রিয়া নিষ্পত্তি করে দোষীদের শাস্তি দেওয়া যায়। প্রত্যেক ধর্ষকের কঠোর শাস্তি চাই।”

    এর পরই সরাসরি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “শুধু ফাঁকা বুলি নয়। রাজ্য সরকারগুলিকে আরও সক্রিয় হতে হবে। কেন্দ্রের উপর চাপ বাড়াতে হবে যাতে কেন্দ্র দ্রুত এবং মসৃণ বিচারপ্রক্রিয়া সম্পন্ন করার জন্য সুনির্দিষ্ট আইন কার্যকর করে। এর চেয়ে কম কোনও পদক্ষেপ নেওয়া মানে সেটার কার্যক্ষেত্রে কোনও ভূমিকা থাকবে না, বা লোকদেখানো হবে।”
  • Link to this news (প্রতিদিন)