• চুরি করতে বিমানে করে এল দুই চোর, হোটেলে থেকে কাজ সেরেও শিলিগুড়িতে গ্রেফতার
    হিন্দুস্তান টাইমস | ২২ আগস্ট ২০২৪
  • বিমানে করে চোর এক জায়গা থেকে আর এক জায়গায় যেতে পারে এটা অনেকেরই কল্পনার বাইরে। কিন্তু সেটাই ঘটেছে বাস্তবে। তাও আবার চুরি করতে বিমানে করে সফর। হ্যাঁ, বিমানে করেই চোর শিলিগুড়িতে এসেছিল চুরির কাজে। এমন ঘটনা আগে কেউ শোনেননি!‌ তবে শুধু বিমান সফর নয়, হোটেলে থেকে চুরির ঘটনা ঘটিয়েছে সেই চোর। যদিও ২৪ ঘণ্টার মধ্যেই দুই চোরকে গ্রেফতার করল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের অন্তর্গত পানিট্যাঙ্কি ফাঁড়ির পুলিশ। গ্রেফতার হওয়া দুই চোরের নাম সৌমাল্য চৌধুরী এবং ভিক্টর ঘোষ। সৌমাল্য আসানসোলের বাসিন্দা। আর ভিক্টর হুগলির বাসিন্দা বলে জানা গিয়েছে।

    এদিকে পুলিশ সূত্রে খবর, সৌমাল্য চৌধুরী এবং ভিক্টর ঘোষ গত ১৯ অগস্ট বিমানে করে শিলিগুড়িতে পৌঁছয়। তারপর প্রধাননগর থানা এলাকার একটি নামী হোটেলে থাকে তারা। সেখান থেকে বুধবার পানিট্যাঙ্কি ফাঁড়ির অন্তর্গত হাকিমপাড়া এলাকায় একটি বাড়িতে চুরি করে। এখানে যে দামি জিনিসপত্র রয়েছে সে খবর আগে থেকে তাদের কাছে এসেছিল। সেই মতো পরিকল্পনা করে বিমানে করে শিলিগুড়ি যায় তারা। সোনার গয়না–সহ দামি জিনিসপত্র চুরি করে দু’‌জন। বাড়ির সদস্যরা পুলিশে চুরির অভিযোগ দায়ের করেন। সেই চুরির ঘটনার অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ। আর জালে তোলে দুই চোরকে।

    অন্যদিকে আগে সৌমাল্য চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ তারপর তাকে জেরা করে প্রধাননগর থানা পুলিশের সহযোগিতায় হোটেল থেকে তার সঙ্গী ভিক্টর ঘোষকেও গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে চুরি যাওয়া সমস্ত জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। বুধবার শিলিগুড়ি থানায় সাংবাদিক বৈঠক করেন শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের এসিপি ত্রিদীপ সরকার বলেন, ‘‌গ্রেফতার হওয়া দু’‌জনের বিরুদ্ধে নানা জায়গায় একাধিক মামলা আছে। বিমানে করে এসে শিলিগুড়িতে চুরি করে তারা। এই ঘটনায় আর কেউ জড়িত আছে কিনা তার তদন্তে নেমেছে পুলিশ। আজ, বৃহস্পতিবার ধৃতদের শিলিগুড়ি আদালতে তোলা হবে।

    এছাড়া রাজ্যজুড়ে চুরির ঘটনা বেড়েছে। দুর্গাপুজো যত এগিয়ে আসছে তত চুরির ঘটনা বাড়ছে। পুলিশ তা বুঝতে পারছে। মধ্য হাওড়ার রাজবল্লভ সাহা লেনের আবাসন থেকে নগদ ও সোনার গয়না মিলিয়ে ৪০ লক্ষ টাকার জিনিসপত্র চুরি হয়েছিল। এই নিয়ে তদন্ত করছে হাওড়া থানার পুলিশ। এমনকী সম্প্রতি খোদ পুলিশ কর্তার ফ্ল্যাটেও চুরি হয়ে যায়। তিনি আবার টালিগঞ্জের পুলিশ আবাসনের বাসিন্দা। অভিযোগ, আবাসনে দুষ্কৃতীদের আনাগোনা ইদানিং বেশি দেখা যাচ্ছে। তাই শহর থেকে জেলা নিরাপত্তা নিয়ে আতঙ্কে অনেকেই। টালিগঞ্জ পুলিশ আবাসনে এক অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারের ফ্ল্যাটে চুরির ঘটনায় চোখ কপালে উঠেছিল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)