• অবসরপ্রাপ্তদের এক্সটেনশন দেবে নিগম, ঘোষণা চেয়ারম্যান পার্থর
    বর্তমান | ২৩ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: চলতি মাস থেকেই একের পর এক আধিকারিক অবসর নিতে শুরু করবেন। ফেব্রুয়ারির মধ্যে প্রচুর আধিকারিকের চাকরির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফলে নতুন করে নিয়োগ না হলে দেখা দেবে মারাত্মক সঙ্কট। এই পরিস্থিতিতে নিগম চালাতে অবসরপ্রাপ্ত আধিকারিকদের এক্সটেনশন দেওয়ার সিদ্ধান্ত নিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। 

    বৃহস্পতিবার নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন, নিগমের কাজকর্ম যাতে ব্যাহত না হয়, সেজন্য যেসব অফিসারের চাকরির মেয়াদ শেষ হচ্ছে, তাঁদের ছ’মাস থেকে এক বছর পর্যন্ত এক্সটেনশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পার্থপ্রতিমের দাবি, এ ব্যাপারে রাজ্যের অনুমোদন রয়েছে। বোর্ডে পাশ করিয়ে আমরা কোনও আধিকারিককে সর্বোচ্চ এক বছর পর্যন্ত চাকরিতে এক্সটেনশন দিতে পারি। আপাতত সেটাই করা হচ্ছে। তবে অবসর নিতে চলা কিছু আধিকারিককে যাতে একেবারে পাঁচ বছর পর্যন্ত এক্সটেনশন দেওয়া যায়, সেব্যাপারে রাজ্যের কাছে আর্জি জানানো হয়েছে। দেখা যাক কী হয়! 

    নিগমের ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই বলেন, আমরা রাজ্যের কাছে ১১২ জন স্থায়ী কর্মী এবং ৫০ জন চুক্তি ভিত্তিক কর্মী চেয়েছি। এনিয়ে রাজ্য পরিবহণ দপ্তরের সঙ্গেও একাধিকবার বৈঠক হয়েছে। কিন্তু, এখনও নিয়োগ শুরু হয়নি। দ্রুত নিয়োগ হওয়া দরকার। না হলে কর্মীর অভাবে নিগম চালানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়াবে। 

    নতুন কর্মী নিয়োগ নিয়ে নিগমের চেয়ারম্যানের দাবি, আমি নিয়মিত রাজ্যের কাছে আর্জি জানাচ্ছি। এটা ঠিক আমাদের কর্মী সঙ্কট মারাত্মক পর্যায়ে পৌঁছেছে। কিন্তু, তার মধ্যেও যাত্রী পরিষেবা যাতে ব্যাহত না হয়, আমরা সবসময় সেই চেষ্টা জারি রেখেছি। ( এনবিএসটিসির জলপাইগুড়ি ডিপোতে পার্থপ্রতিম রায়। - নিজস্ব চিত্র।)
  • Link to this news (বর্তমান)