• সন্দীপকে স্বাস্থ্যভবনে উচ্চপদ? 'রটনা, ভুল প্রচার,' দাবি কুণালের
    আজ তক | ২৩ আগস্ট ২০২৪
  • Sandip Ghosh-Kunal Ghosh: 'সন্দীপ ঘোষকে স্বাস্থ্য ভবনের বিশেষ আধিকারিকের দায়িত্ব দেওয়া হয়নি,' বললেন কুণাল ঘোষ। শুক্রবার নিজের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে পোস্ট করে এমনটা জানান তিনি। তৃণমূল নেতার কথায়, 'সন্দীপ ঘোষ এখন স্বাস্থ্য ভবনের OSD বলে যা রটনা, যারা নানারকম পোস্ট করছেন, সবটাই ভুল।' সম্প্রতি একাধিক সূত্রে দাবি করা হয়, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে স্বাস্থ্য ভবনের 'অফিসার অন স্পেশাল ডিউটি' পদে নিয়োগ করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সেই খবর দ্রুত ভাইরাল হয়। আরজি কর-কাণ্ডের পর থেকে বিভিন্ন মহলে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে নানা অভিযোগ তোলা হচ্ছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই আধিকারিকরা। রীতিমতো পলিগ্রাফ টেস্টের মতো পরিস্থিতি। এমন প্রেক্ষাপটে কীভাবে তাঁকে স্বাস্থ্য ভবনের বিশেষ আধিকারিক পদে নিয়োগ করা হল? এই নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন প্রতিবাদীরা। এই নিয়ে রাজ্য সরকারের তীব্র সমালোচনাও করেন অনেকে। তবে এমন সময় এক্স-এ পোস্ট করে কুণাল ঘোষ দাবি করলেন, 'সবটাই ভুল'।

    আরজি কর থেকে ইস্তফার পরপরই সন্দীপ ঘোষকে ন্যাশানাল মেডিকেলের দায়িত্ব দেওয়া হয়। এই নিয়ে তীব্র অসন্তোষ তৈরি হয় আন্দোলনকারীদের মধ্যে। আরজি করের ঘটনার মধ্যেই তাঁকে ফের এত দ্রুত, এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব কেন দেওয়া হল, সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। যদিও পরে তাঁকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়। এত দ্রুত নতুন পদে নিয়োগের বিষয়ে আদালতেও প্রশ্নের মুখে পড়ে সরকার। 

    কুণাল ঘোষ নিজেও এর আগে সরকারের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছিলেন। তিনি সাংবাদিকদের সামনে বলেছিলেন, 'কেন তাঁকে এত দ্রুত ন্যাশানাল মেডিকেলের দায়িত্ব দেওয়া হল? কোন আহাম্মকের সিদ্ধান্ত ছিল এটা?' 

    সেই বিষয়টিই আরও একবার তুলে ধরে কুণাল ঘোষ লেখেন, 'সন্দীপ ঘোষ National Medical এর অধ্যক্ষ থেকেও বদলি। আপাতত ছুটিতে। কোনো পদ নেই।'

    এরপর কুণালের আর্জি, 'রটনা এবং ভুল প্রচার বন্ধ হোক।'

    দেখুন কুণালের পোস্ট:

    প্রসঙ্গত, শুক্রবার আরজি কর-কাণ্ডে অভিযুক্ত সঞ্জয় রায়কে শিয়ালদা আদালতে পেশ করা হবে। এদিন বেলা ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে সঞ্জয়কে কড়া নিরাপত্তার মধ্যে বের করে সিবিআই। তারপর আদালতের উদ্দেশে রওনা হন সিবিআই আধিকারিকরা। এদিন আদালতে সঞ্জয়ের পলিগ্রাফ টেস্টের আবেদনের শুনানি হবে। 
  • Link to this news (আজ তক)