• বিতর্কের মধ্যমণি সন্দীপকে ওএসডি পদে নিয়োগ? অবস্থান স্পষ্ট করলেন স্বাস্থ্যসচিব
    প্রতিদিন | ২৩ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ পদ থেকে সরিয়ে নাকি স্বাস্থ্যভবনের ওএসডি করা হয়েছে সন্দীপ ঘোষকে। সোশাল মিডিয়া জুড়ে ঘুরছে এই তথ্য। যা নিয়ে বিতর্ক তুঙ্গে। এই পরিস্থিতিতে আর জি কর কাণ্ডে বিতর্কের মধ্যমণি সন্দীপ ঘোষের নিয়োগ নিয়ে অবস্থান স্পষ্ট করলেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। সাফ জানালেন, সন্দীপ বর্তমানে ছুটিতে। ওএসডি  পদে নিয়োগ করা হয়নি তাঁকে। এই সংক্রান্ত যা তথ্য ছড়িয়েছে তা ভুয়ো।  

    আর জি কর কাণ্ডে (RG Kar Case) আতশকাচের নিচে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে অভিযোগ ভুরিভুরি। এসবের মাঝে আর জি কর থেকে পদত্যাগ করতেই তাঁকে ন্যাশনাল মেডিক্যালের দায়িত্ব দেওয়ায় যেন আগুনে ঘি পড়েছিল। কেন এত অভিযোগ সত্ত্বেও পদত্যাগের চার ঘণ্টার মধ্যে ফের তাঁকে অধ্যক্ষের পদ দেওয়া হল সেই প্রশ্ন ওঠে। এদিকে ন্যাশনাল মেডিক্যাল কলেজে যোগ দিতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন সন্দীপ। এর পরই প্রাক্তন অধ্যক্ষের হাতেই ফিরিয়ে দেওয়া ন্যাশনাল মেডিক্যালের দায়িত্ব। এর পর আদালতের নির্দেশে ছুটিতে যান সন্দীপ। এদিকে আর জি করের দায়িত্ব পান সুহৃতা পাল। তিনিও আর জি করকে শান্ত করতে পারেননি। পরবর্তীতে তাঁকেও সরিয়ে দেওয়া হয়। একইসঙ্গে ন্যাশনাল মেডিক্যাল থেকে সরানো হয় সন্দীপ ঘোষকে।

    এর পরই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সন্দীপ ঘোষকে স্বাস্থ্যভবনের ওএসডি পদে নিয়োগ করা হয়েছে। যা নিয়ে ক্ষোভ উগরে দেয় আমজনতা। এত অভিযোগ সত্ত্বেও কেন বারবার নতুন নতুন দায়িত্বে সন্দীপ? সেই প্রশ্ন তোলেন সকলে। শুক্রবার দুপুরে সাংবাদিক বৈঠক করে স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। তিনি স্পষ্টভাবে জানান, বর্তমানে সন্দীপ ঘোষ ছুটিতে রয়েছেন। তাঁকে ওএসডি পদে নিয়োগ সংক্রান্ত কোনও নির্দেশিকা জারি হয়নি। এই সংক্রান্ত যা তথ্য ছড়িয়েছে তা একেবারে ভিত্তিহীন। প্রসঙ্গত, এদিন সকালেই এক্স হ্যান্ডেলে এই বিষয়টি জানিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।
  • Link to this news (প্রতিদিন)