• জন্মাষ্টমীর দিন তিন রুটে কমবে মেট্রো পরিষেবা
    বর্তমান | ২৪ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জন্মাষ্টমী উপলক্ষ্যে সোমবার সরকারি ছুটি। সেদিন বন্ধ থাকবে সরকারি অফিস, স্কুল, কলেজ, আদালত। ফলে রাস্তাঘাটে মানুষের সংখ্যা কম থাকবে। কলকাতার তিনটি রুটে কম থাকবে মেট্রোর রেলের সংখ্যা। তবে সংশ্লিষ্ট করিডরে দিনের প্রথম ও শেষ মেট্রো পরিষেবার সময়সূচি থাকবে অপরিবর্তিত। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দেশের প্রথম মেট্রো রুটে সাধারণ কাজের দিনগুলিতে ২৮৮টি পরিষেবা চলে। জন্মাষ্টমীতে দিনভর ২৩৪টি মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। দিনের প্রথম মেট্রো কবি সুভাষ ও দক্ষিণেশ্বর থেকে ছাড়বে যথাক্রমে সকাল ছ’টা ৫০ মিনিট এবং সকাল সাতটায়। অন্যদিকে দুই প্রান্তিক স্টেশন থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে রাত ন’টা ৪০ মিনিট এবং ন’টা ২৮ মিনিটে।

    এর পাশাপাশি ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের দুই প্রান্তে জোড়া রুটেও কমবে পরিষেবা। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে সাধারণ কাজের দিন ১০৬টি মেট্রো পরিষেবা চলে। সোমবার ১৬টি পরিষেবা কমতে চলেছে। সবমিলিয়ে এই রুটে ৯০টি মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। তবে দিনের প্রথম ও শেষ মেট্রো ছাড়ার সময়ের কোনও বদল হবে না। পাশাপাশি হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে সপ্তাহের অন্য কাজের দিনে সবমিলিয়ে ১৩০টি মেট্রো পরিষেবা চলে। সোমবার ১২২টি মেট্রো পরিষেবা পাবে মানুষ। এই রুটেও নির্ধারিত সূচি মেনেই মেট্রো চলাচল করবে। তবে এই মুহূর্তে কলকাতায় আরও দু’টি রুট সচল রয়েছে। 

    জোকা থেকে মাঝেরহাট এবং কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় রুটে যাত্রী বোঝাই মেট্রো চলাচল করে। সোমবার সংশ্লিষ্ট রুটে পরিষেবা স্বাভাবিক থাকবে। অর্থাৎ পরিষেবার সংখ্যা কিংবা সময়সূচি অন্যান্য দিনের মতোই থাকবে বলে কলকাতা মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছে। 
  • Link to this news (বর্তমান)