• ‘ছেলে নিরীহ, ওকে কেউ ফাঁসিয়ে থাকলে তাকেও ধরা হোক’, দাবি সঞ্জয়ের মায়ের
    প্রতিদিন | ২৪ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে কী একাধিক ব্যক্তি জড়িত? না কি ধৃত সঞ্জয় একাই এই কাণ্ড ঘটিয়েছে? প্রশ্নের উত্তর নেই। তবে এই বিষয়ে মুখ খুললেন ধৃতের মা। ছেলেকে নিরীহ বলে দাবি করলেন তিনি। এছাড়াও তিনি জানিয়েছেন, যদি তাঁর ছেলেকে কেও ফাঁসিয়ে থাকে তাহলে তারও শাস্তি হওয়া উচিত।

    ঘটনার ১৬ দিন পার। দোষীদের শাস্তির দাবিতে উত্তাল রাজপথ। দোষীর ফাঁসি চাইছেন সবাই। ঘটনায় এখনও পর্যন্ত একমাত্র ধৃত সঞ্জয় রায়। কী বলছে তার মা? ইন্ডিয়া টুডেকে, দেওয়া এক সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, ‘তার ছেলে নিরীহ। তবে তিনি যদি আরও শক্ত হাতে হাল ধরতেন তাহলে এই কাণ্ড ঘটতো না। হতাশ হয়ে বলেন, “ওর বাবা খুব কড়া মানুষ ছিলেন। সবাই তাঁকে ভয় পেত। কিন্তু আমি যদি আরও শক্ত হতাম তাহলে এই রকম হত না। স্বামী চলে যাওয়ার পর আমার সোনার সংসার ছারখার হয়ে গেল। সেই দিন গুলোর স্মৃতিচারণা করা ছাড়া আমার কিছু করার নেই।”

    তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের পর থেকেই একাধিক মহল থেকে দাবি করা হচ্ছে ঘটনায় একাধিক দোষী রয়েছে! সঞ্জয়ের মা বলেন, ” আমি জানি না ওকে কেও ফাঁসিয়েছে কি না। যদি তাই হয় তাহলে তারও সাজা হওয়া উচিত।”

    এছাড়াও তিনি জানিয়েছেন, সঞ্জয় মেধাবি ছাত্র ছিল। সে এনসিসির সঙ্গে যুক্ত থেকেছে। তিনি আরও বলেন, “ও আমার খেয়াল রাখত। রান্না করে দিত। প্রতিবেশী যে কাউকে জিজ্ঞাসা করে দেখতে পারেন ও কারোর সঙ্গে খাারপ ব্যবহার করত না।” যদি ছেলের সঙ্গে দেখা হলে কী বলবেন জিজ্ঞাসা করা হলে তিনি বলেন,” যদি দেখা করার সুযোগ পাই বলব, বাবু তুই কেন এই রকম করলি?

    তবে সঞ্জয়ের মদ্যপান করার বিষয়টিকে মেনে নিয়েছেন তিনি। বলেন,”সঞ্জয়ের প্রথম স্ত্রী মারা যাওয়ার পর থেকে মদের নেশা ধরে ও। ওর প্রথম স্ত্রী খুব ভালো মেয়ে ছিল। ওরা খুশি ছিল। তবে ক্যানসারে আমার প্রথম বউমার মৃত্যু হয়।”
  • Link to this news (প্রতিদিন)