• ফাঁসি তো চায় না, RG করের ধর্ষককে বাঁচাতে চায় CPIM? ‘কচি হার্মাদদের’ তোপ TMC-র
    হিন্দুস্তান টাইমস | ২৪ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে ‘কেন ফাঁসির দাবি করছে না’ সিপিআইএম? তা নিয়ে প্রশ্ন তুললেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ঋজু দত্ত। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ইস্তাহারে ‘মৃত্যুদণ্ডের ধারা রদ করা’-র যে প্রতিশ্রুতি দিয়েছিল সিপিআইএম, সেটার প্রসঙ্গ টেনে এনে তৃণমূলের মুখপাত্র প্রশ্ন তোলেন, ‘বামফ্রন্ট ধর্ষকের ফাঁসি চায়, নাকি ধর্ষককে বাঁচিয়ে রাখতে চায়?’ সেইসঙ্গে তিনি অভিযোগ করেন যে আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ‘বিচার চাই, বিচার চাই’ করছে সিপিআইএম। কিন্তু বাস্তবে সিপিআইএম পুরোপুরি নাটক করছে বলে অভিযোগ করেন তৃণমূলের মুখপাত্র।

    ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে সিপিআইএম যে ইস্তাহার প্রকাশ করেছিল, সেটার ছবি দিয়ে ঋজু বলেন, ‘কচি হার্মাদরা, আজ লালবাজার অভিযান করছে…দোষীদের শাস্তির দাবিতে…কিন্তু বামফ্রন্ট ধর্ষকের ফাঁসি চায় নাকি ধর্ষককে বাঁচিয়ে রাখতে চায়? নির্বাচনী ইস্তাহারে সিপিএম মৃত্যুদণ্ড রদ করবার দাবি করেছে। আরজি করের তিলোত্তমার ধর্ষণ ও খুন নিয়ে বামফ্রন্ট সামাজিক মাধ্যমে শুধু বিচার চাই, বিচার চাই করে নাটক করছে, ফাঁসির দাবি কেন করছে না? বামফ্রন্ট নিজের অবস্থান পরিষ্কার করুক। নাটক আর কতদিন চলবে?’

    তারইমধ্যে আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় ধৃত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট চলছে। তাছাড়া আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, চারজন চিকিৎসক পড়ুয়ার এবং একজন সিভিক ভলান্টিয়ারের পলিগ্রাফ টেস্ট চালাচ্ছে সিবিআই। সেজন্য দিল্লি থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইযের বিশেষ দল এসেছে বলে সূত্রের খবর।

    সূত্রের খবর, প্রেসিডেন্সি সংশোধনাগারের মধ্যেই সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট চলছে। শুক্রবার তাকে আদালতে তোলা হয়েছিল। জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। সেই পরিস্থিতিতে আজ সংশোধনাগারের মধ্যেই সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট চলছে। 

    অন্যদিকে, তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের পর থেকেই সন্দীপের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন আন্দোলনকারীরা। গত সপ্তাহের শুক্রবার থেকে তাঁকে লাগাতার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আর যে চারজন জুনিয়র ডাক্তারের পলিগ্রাফ টেস্ট করা হচ্ছে, তাঁরা গত ৮ অগস্ট রাতে তরুণী চিকিৎসকের সঙ্গে রাতের খাবার খেয়েছিলেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)