• পড়ুয়াদের ‘হুমকি’র অভিযোগ, সরানো হল মেডিক্যালের ডিনকে
    বর্তমান | ২৫ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছাত্রছাত্রীদের ‘হুমকি’ দেওয়ার অভিযোগে সরানো হল কলকাতা মেডিক্যাল কলেজের ঩ডিন ডাঃ মানব নন্দীকে। একই অভিযোগে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে মেডিক্যালের আরও কয়েকজন শিক্ষক চিকিৎসকের বিরুদ্ধে। তাঁদের পড়ানো, প্রশাসনিক ও পঠনপাঠন সংক্রান্ত কাজ থেকে বিরত থাকতে বলা হয়েছে। স্বাস্থ্যভবনের নির্দেশ না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত মানতে হবে বলে জানিয়ে দিয়েছেন মেডিক্যালের অধ্যক্ষ ডাঃ ইন্দ্রনীল বিশ্বাস। কলেজ কাউন্সিলের বৈঠকের পর শনিবার এই সিদ্ধান্ত নেওয়া হয়।

    প্রসঙ্গত, মাসদুয়েক আগে ডিন সহ এই কয়েকজন শিক্ষক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, তাঁরা ছাত্রছাত্রীদের হুমকি দিচ্ছেন। তৃণমূল ছাত্র পরিষদ না করলে এক ছাত্রীর স্বাস্থ্যদপ্তরের কর্মরত বাবাকে বদলি করে দেওয়া হবে, আরও কিছু ছাত্রছাত্রীকে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়া হবে ইত্যাদি হুমকি দেওয়া হয়। ৬ সদস্যের তদন্ত কমিটি গড়ে হাসপাতাল কর্তৃপক্ষ। কেন সেই তদন্ত কমিটি রিপোর্ট জমা দিল না, এমন অভিযোগ তুলে শুক্রবার মেডিক্যালের অধ্যক্ষকে ঘেরাও করা হয়। 

    শুক্রবার বিকেলে রিপোর্ট জমা দেন তদন্ত কমিটির প্রধান অধ্যাপক সৌমিত্র ঘোষ। রিপোর্টে অভিযোগের প্রাথমিক প্রমাণ মিলেছে বলে জানা যায়। এদিন জরুরিভিত্তিতে কলেজ কাউন্সিলের মিটিংয়ে বিষয়টি নিয়ে বিভাগীয় প্রধানদের সিদ্ধান্ত জানতে চাওয়া হয়। 

    মেডিক্যালের অধ্যক্ষ ইন্দ্রনীলবাবু বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় ডিনকে সরানো হয়েছে। বাকি অভিযুক্তদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিষয়টা স্বাস্থ্যভবনে জানানো হয়েছে।
  • Link to this news (বর্তমান)