• তল্লাশির মধ্যেই নিজাম প্যালেসে আরজি করের ফরেন্সিকের অধ্যাপক দেবাশিস সোম
    হিন্দুস্তান টাইমস | ২৫ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে আর্থিক দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের মুখে পড়ে নিজাম প্যালেসে হাজির হলেন হাসপাতালের ফরেন্সিক সায়েন্স বিভাগের অধ্যাপক দেবাশিস সোম। রবিবার সকালে তাঁর কেষ্টপুরের বাড়িতে হানা দেন সিবিআইয়ের গোয়েন্দারা। বেশ কয়েক ঘণ্টা পরে বেরিয়েও আসেন তাঁরা। এর পর গাড়ি করে সস্ত্রীক নিজাম প্যালেসে ঢুকতে দেখা যায় দেবাশিস সোমকে।

    রবিবার বিকেলে নিজের গাড়িতে স্ত্রীকে নিয়ে নিজাম প্যালেসে পৌঁছন দেবাশিসবাবু। সেখানে সাংবাদিক প্রশ্ন এড়িয়ে ভবনের ভিতরে ঢুকে যান তিনি। দেবাশিসবাবুর বিরুদ্ধে অভিযোগ, আরজি করের শবাগারে দুর্নীতিতে তিনিই ছিলেন সন্দীপ ঘোষের প্রধান সহায়তাকারী। সন্দীপবাবুকে নানা রকম দুর্বুদ্ধি দিতেন তিনি। মৃতদেহ ও মৃতদেহের অঙ্গ পাচারের যে অভিযোগ রয়েছে তাতে সরাসরি যুক্ত দেবাশিস সোম। এছাড়া মৃতদেহ ময়নাতদন্ত ও তা নিহতের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য মোটা টাকা তোলাবাজি করতেন তিনি।

    এদিন আরজি করের নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজন পুলিশকর্মীও নিজাম প্যালেসে হাজিরা দেন। সিবিআই সূত্রে খবর, তাদের কাছ থেকে বেশ কিছু তথ্য সংগ্রহ করেছেন গোয়েন্দারা। তবে আরজি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে সন্ধ্যার পরও তল্লাশি চালাচ্ছেন সিবিআই গোয়েন্দারা।

    শুক্রবার আরজি কর মেডিক্যালে আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তভার সিবিআইকে দেয় কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েও সুবিধা করতে পারেননি সন্দীপ ঘোষ। তদন্তভার পেয়ে শনিবারই এই সংক্রান্ত প্রথম FIR দায়ের করেন সিবিআইয়ের গোয়েন্দারা। রবিবার ছুটির দিন সকাল ৬টা থেকে ১৫টি জায়গায় একযোগে তল্লাশি শুরু করেন তাঁরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)