• ‘আগে বিচার তার পর উৎসব’, সরকারি অনুদান বয়কট আরও এক পুজো কমিটির
    প্রতিদিন | ২৬ আগস্ট ২০২৪
  • সুমন করাতি, হুগলি: এবার সরকারি অনুদান বয়কট করল কোন্নগরে এক পুজো কমিটি! রবিবার মাইক বাজিয়ে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে কর্তৃপক্ষ। টোটোয় মাইক বেঁধে, ফ্লেক্স ছাপিয়ে প্রচার করে অনুদান বয়কটের কথা প্রচার করেছেন পুজো কমিটির সদস্যরা।

    কোন্নগর মাস্টারপাড়া সার্বজনীন দুর্গোৎসব কমিটি এলাকার বাসিন্দাদের সভা ডেকে সিদ্ধান্ত নিয়েছে আর জি করের ঘটনার প্রতিবাদে এবার সরকারি পুজো অনুদান বয়কট করবে তারা। এর আগে উত্তরপাড়া তিনটি পুজো কমিটি সরকারি অনুদান প্রত্যাখ্যান করেছে। সেই উত্তরপাড়া থানা এলাকারই কোন্নগর মাস্টার পাড়া এবার পুজোর সরকারি অনুদান প্রত্যাখ্যান করল।

    পুজো কমিটির সদস্য সোমা চক্রবর্তী বলেন, “উৎসব পরে, আগে আমাদের সম্মান। আমাদের সম্মানের সঙ্গে আমাদের পরিবারের সম্মানও জড়িয়ে থাকে। সেই জায়গায় আঘাত এসেছে। আমরা প্রথমে দোষীর শাস্তি চাই। কারণ শাস্তি না হলে এটা প্রমাণ হয়ে যায় অপরাধ করেও কোনও শাস্তি হয় না।” তাঁর আরও সংযোজন, “আমরা এই ঘটনাটা থেকে সরতে পারছি না। তাই আমরা বলছি অনুদান নয়, আগে মানুষ হিসেবে মর্যাদা চাই। পল্লীবাসী সকলে এক বাক্যে জানিয়েছে, অনুদান নয়, আগে আমাদের নিরাপত্তা। তার পর উৎসব। অনুদান বয়কট আমাদের প্রতিবাদ।”

    আরেক সদস্য কমল মুখোপাধ্যায় বলেন,”আমাদের পুজো কমিটির মিটিং হয়েছে। সেখানে একজনও বলেনি যে তাঁরা সরকারি অনুদান নেওয়ার পক্ষে। তাই সবাই মিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আর জি করের ঘটনার প্রতিবাদে আমরা অনুদান বয়কট করব।” তাঁর দাবি, “সরকার যদি পরেরবার অনুদান না দিতে চায় তাতে আমাদের কিছু যায় আসে না। আমরা অনুদানের ওপর ভরসা করে পুজো করি না। প্রায় ৩৫০ পল্লীবাসী আছে আমরা পুজো হয়ে যাবে। কিন্তু আগে এই ঘটনার বিচার চাই।”
  • Link to this news (প্রতিদিন)