• 'একটি গাড়িও চলবে না,' রাজ্যজুড়ে চাক্কাজ্যামের ডাক সুকান্তর, টানা কর্মসূচি ঘোষণা BJP-র
    আজ তক | ২৬ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনার পর প্রায় ১৮ দিন কেটে গিয়েছে। ন্যায় বিচারের দাবিতে এখনও পশ্চিমবঙ্গে আন্দোলন চলছে। সুপ্রিম কোর্টের আপিলের পরেও বাংলার জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি চলছে। এহেন পরিস্থিতিতে জনরোষকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা তুলতে মরিয়া রাজ্য বিজেপি-ও। যার নির্যাস, আরজি কর কাণ্ডের প্রতিবাদে একাধিক রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করলেন বিজেপি-র রাজ্য সম্পাদক সুকান্ত মজুমদার।

    রাজ্যজুড়ে চাক্কাজ্যামের ডাক সুকান্তর

    সুকান্ত মজুমদার জানালেন, আরজি কর কাণ্ডের প্রতিবাদে আগামী ৪ সেপ্টেম্বর রাজ্যজুড়ে চাক্কা জ্যাম কর্মসূচি পালন করবে বিজেপি। একই সঙ্গে ধর্মতলায় ধর্নারও ডাক দিয়েছেন সুকান্ত। তাঁর কথায়, 'মুখ্যমন্ত্রী পদত্যাগ না করা পর্যন্ত ধর্মতলায় ধর্না চলবে।'

    রাজ্য মহিলা কমিশনের অফিসে তালা লাগানোর সিদ্ধান্ত

    কর্মসূচি প্রসঙ্গে সুকান্ত জানান, ২৮ অগাস্ট মহিলা কমিশনের অফিসে দুপুরে তালা লাগানো হবে। বিজেপি-র মহিলা নেতৃত্ব ও কর্মী সমর্থকরা এই কর্মসূচিতে মূলত অংশ নেবেন। ওই দিনই ধর্মতলায় ধর্নায় বসবে বিজেপি। সুকান্ত মজুমদারের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যত দিন না পদত্যাগ করবেন, ধর্না চালিয়ে যাবে বিজেপি। 

    জেলাশাসকদের অফিস ঘেরাও 

    এরপর ২৯ অগাস্ট অর্থাত্‍ বৃহস্পতিবার সব জেলায় জেলাশাসকের অফিস ঘেরাও করবে বিজেপি। ২ সেপ্টেম্বর ব্লকে ব্লকে চলবে অবস্থান বিক্ষোভ। ৪ সেপ্টেম্বর একঘণ্টা চাক্কা জ্যাম কর্মসূচি পালন করবে বিজেপি। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ১ ঘণ্টা চাক্কাজ্যাম কর্মসূচি পালন করবে বিজেপি। ওই এক ঘণ্টায় রাজ্যে একটি গাড়িও চলতে দেওয়া হবে না।

    বস্তুত, আরজি কর কাণ্ডের তদন্ত সিবিআই-এর হাতে যাওয়ার পর থেকে আর কাউকে গ্রেফতারি করা হয়নি। এই ঘটনায় সঞ্জয় রায়কে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। সেই সঞ্জয় রায়কেই ক্রমাগত জেরা চালিয়ে যাচ্ছে সিবিআই। পাশাপাশি আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির অভিযোগে দফায় দফায় জিজ্ঞাসাবাদ ও বাড়িতে তল্লাশি চলছে ওই মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। ইতিমধ্যেই সিবিআই-এর তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্নও তুলেছে তৃণমূল কংগ্রেস। 
     
  • Link to this news (আজ তক)