• আর জি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে মহিলার ‘শ্লীলতাহানির চেষ্টা’, কাঠগড়ায় পুলিশ কনস্টেবল
    প্রতিদিন | ২৬ আগস্ট ২০২৪
  • অর্ণব দাস, বারাসত: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক মৃত্যুর প্রতিবাদে উত্তাল শহর। পথে নেমে আন্দোলনে শামিল প্রায় সকলেই। আর সেই প্রতিবাদ মিছিলে শামিল মহিলার শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ। কাঠগড়ায় এক কনস্টেবল। তিনি মদ্যপ অবস্থায় ডিউটি করছিলেন বলেই অভিযোগ। হালিশহর থানায় ওই পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

    কাঁচরাপাড়া, হালিশহর এলাকার ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সমর্থকরা আর জি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে শামিল হন। পেশায় মেডিক্যাল রিপ্রেজেনটেটিভ এক মহিলা কাজ সেরে ফেরার পথে মিছিল দেখেন। তিনিও মিছিলে অংশ নেন। হালিশহর থানার এক কনস্টেবল সুকুমার মাণ্ডি ওই মিছিলের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। অভিযোগ, কর্তব্যরত ওই কনস্টেবল মদ্যপ ছিলেন। অন ডিউটি ওই আধিকারিক কেন মদ্যপান করেছেন সেই প্রশ্ন করেন মহিলা। এই প্রশ্ন করায় তাঁকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। মহিলার আরও দাবি, ঘটনাস্থলে উপস্থিত অন্যান্য পুলিশকর্মীরা ‘মদ্যপ’ কনস্টেবলকে সমর্থন করেন। এর পর ঘটনাস্থল ছেড়ে চলে যাওয়ার চেষ্টা করেন পুলিশ। কিছুক্ষণ পর আবার ফিরে আসেন পুলিশ কনস্টেবল। ওই মহিলাকে উদ্দেশ্য করে কুরুচিকর মন্তব্য করেন বলেও অভিযোগ।

    তাতেই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন মিছিলকারীরা। পরিস্থিতি যেকোনও সময় আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে, এই আশঙ্কায় পুলিশকে ঘিরে ধরেন মিছিলকারীদের একাংশ। তাঁকে স্থানীয় জনতাই কর্ডন করে থানায় নিয়ে যায়। ওই পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে হালিশহর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযুক্তের কঠোর শাস্তিরও দাবি জানানো হয়। হালিশহর থানার সামনে বিক্ষোভও দেখান আন্দোলনকারীরা।
  • Link to this news (প্রতিদিন)