• অভিষেকের মেয়েকে ‘হেনস্তা’র হুমকি! ভিডিও ভাইরাল হতেই প্রতিবাদে গর্জে উঠলেন ডেরেক
    প্রতিদিন | ২৬ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের পর দেশজুড়ে নারী নির্যাতন নিয়ে নতুন করে ভাবনা শুরু হয়েছে। যৌন হেনস্তা, খুনের মতো ঘৃণ্য অপরাধের শাস্তি আরও কঠোর যাতে হয়, তার জন্য নতুন আইন প্রণয়ন নিয়ে আলোচনাও চলছে। এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী মোদিকে। এবার রাজ্যের শাসকদলেরই সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের (Abhishek Banerjee) নাবালিকা কন্যাকে ধর্ষণের হুমকির ভিডিও ভাইরাল! আর তা দেখেই প্রতিবাদে গর্জে উঠল গোটা দল। রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন, সাকেত গোখলেরা সোশাল মিডিয়ায় পোস্ট করে তোপ দেগেছেন বিজেপিকে। স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছে শিশু সুরক্ষা কমিশন।

    ভাইরাল হওয়া ভিডিও (Viral Video) জনৈক ব্যক্তিকে বলতে শোনা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। তার জন্য আর্থিক পুরস্কারের কথাও বলা হচ্ছে। আর জি করের (RG Kar Hospital) ঘটনার প্রতিবাদে একটি জমায়েত থেকেই ওই ভিডিও ভাইরাল হয়েছে বলে দাবি। যদিও সেই ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’। এনিয়ে দলের বর্ষীয়ান নেতা তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন (Derek O Brien) সোশাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘‘আপনাদের নোংরা কৌশলের মাধ্যমে আমাদের সঙ্গে রাজনৈতিকভাবে মোকাবিলা করুন। আগেও এরকম করেছেন। কিন্তু এবার আপনারা সব সীমা অতিক্রম করে ফেললেন। শিশুদের হুমকি দেওয়া বন্ধ করুন। আমাদের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কন্যাকে এই ধরনের হুমকি! প্রতিবাদের ভাষা নেই। এখনই এসব বন্ধ করুন।’’

    এই পোস্ট রিটুইট করেছেন আরেক সাংসদ সাকেত গোখলে। তিনি বিষয়টি নিয়ে শিশু সুরক্ষা কমিশনের (Child Rights Commission) দৃষ্টি আকর্ষণ করেছেন। এদিকে, এমন নিন্দনীয় অভিযোগকে বেশ গুরুত্ব দিয়ে দেখেছে শিশু সুরক্ষা কমিশন। তারাও বিবৃতি দিয়ে জানিয়েছে, এ ধরনের হুমকি একেবারেই বেআইনি। পকসো, UNCRC-সহ একাধিক আইনি ধারায় মামলা দায়ের করা উচিত। অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তারির জন্য পুলিশের কাছেও আর্জি জানিয়েছে কমিশন।
  • Link to this news (প্রতিদিন)