• 'বডি পড়বেই' নবান্ন অভিযানে, তৃণমূল ভিডিয়ো দেখাতেই ঘাটালে পাকড়াও ২ BJP নেতা
    হিন্দুস্তান টাইমস | ২৬ আগস্ট ২০২৪
  • নবান্ন অভিযান নিয়ে তৃণমূল কংগ্রেস দুটি ভিডিয়ো প্রকাশ করার পরই ঘাটাল থেকে দুই বিজেপি নেতাকে আটক করল পুলিশ। যে দুটি ভিডিয়ো ধর্ষণ এবং খুনের ঘটনায় পুলিশ কী করেছে, সেটা সবাই দেখেছেন।

    সোমবার সকালে তৃণমূলের তরফে দুটি ভিডিয়ো প্রকাশ করা হয়। প্রথম ভিডিয়োয় এক ব্যক্তিকে গেরুয়া জামা পরে বসে থাকতে দেখা গিয়েছে। পিছনে দুটি ক্যালেন্ডার ছিল। একটি ক্যালেন্ডারে লোকনাথ দেবের ছবি দেখা গিয়েছে। হালকা আলোর মধ্যে দু'জনের কথোপকথন শোনা গিয়েছে।

    প্রথম কণ্ঠস্বর: এই ২৭ তারিখ যে আন্দোলন হবে, সেটা কি আদৌও শান্তির আন্দোলন হবে? আদৌও শান্তির আন্দোলন হবে না। এটা নতুন করে পিক-আপ দেবে। গুলি চলবেই এখানেই। রবার বুলেট চলবেই।

    দ্বিতীয় কণ্ঠস্বর: রবার বুলেট? আমার মনে হয় না ওরা বুলেট চালাবে। কারণ ওরা একটা জিনিস বুঝেছে….

    প্রথম কণ্ঠস্বর: কিন্তু এঁরা চালাতে বাধ্য করবেন।

    দ্বিতীয় কণ্ঠস্বর: মানে যাঁরা যাবেন আন্দোলনে?

    প্রথম কণ্ঠস্বর: এখানে ভিতরে একটা বিরাট রাজনীতি চক্র চলছে। এটা দিয়েই হয়তো কোনও একটা মোড় ঘুরে গেলে, ঘুরে যেতেই পারে। আমার ধারণা এটা আর কী। সবই দেখার বিষয়। দেখা যাক, কেমন কী হয়। তবে লোক যাবে। ব্যাপক লোক যাবে।

    দ্বিতীয় কণ্ঠস্বর: পরিষ্কার কথা দাদা, আমি নিজে সংবাদ সংগ্রাহক। বডি যদি না পড়ে...

    প্রথম কণ্ঠস্বর: রাজনীতি হবে না…!!!

    দ্বিতীয় কণ্ঠস্বর: বডি যদি না পড়ে, দু'একটা লাশ যদি না থাকে... আপনি কি মনে করেন, মোড় ঘুরতে পারে?

    প্রথম কণ্ঠস্বর: অবশ্যই, যদি না বডি পড়ছে, কোনওদিনও মোড় ঘুরবে না। বডি পড়বে এবার। আমাদের ধারণা, বডি এবার পড়বেই। ২৭ তারিখ।

    নবান্ন অভিযানে হিংসার ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করে তৃণমূলের তরফে দ্বিতীয় যে ভিডিয়ো প্রকাশ করা হয়েছে, তাতে এক ব্যক্তিকে খোলা কোনও জায়গায় বসে থাকতে দেখা গিয়েছে। তবে স্পষ্টভাবে তাঁর মুখে বোঝা যায়নি।

    প্রথম কণ্ঠস্বর: কী হবে?

    দ্বিতীয় কণ্ঠস্বর: ২৭ তারিখ..আপনি যেটা বললেন জঙ্গি আন্দোলন। ওটা কিন্তু করতেই হবে। জঙ্গি আন্দোলন করতেই হবে। জঙ্গি আন্দোলন করতে না পারলে কিছু হবে না। একটা-দুটো বডি যদি না পড়ে, কিচ্ছু হবে না।

    প্রথম কণ্ঠস্বর: আপনি এরপরে কী নিয়ে লড়বেন? সামনের ইস্যুটা কী হবে আপনার? আপনি ওখানে লড়লেন, আন্দোলন করলেন, চলে আসলেন। সামনের ইস্যুটা কী হবে?

    দ্বিতীয় কণ্ঠস্বর: আমি তোমায় মারব- মেরে ফেলেলে কিন্তু আপনার ভয়টা কেটে যাবে। মারব, মারব করে ছোটায় যদি এখন, তাহলে কিন্তু কাজ হবে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)