• দেহ উদ্ধারের পর সেমিনার হলে ভিড়! আরজি করে এবার ভাইরাল ভিডিয়ো, কী বলছে পুলিস?
    ২৪ ঘন্টা | ২৭ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিকিত্‍সকের দেহ তখনও পড়ে রয়েছে। সেমিনার হলে গিজগিজে ভিড়! আরজি কর কাণ্ডে এবার ভাইরাল ভিডিয়ো। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘন্টা। পুলিসের অবশ্য দাবি,  'সেমিনার হলে যেখানে দেহ পাওয়া গিয়েছিল, তার থেকে চল্লিশ ফুটের মধ্যে বহিরাগত কেউ আসেননি'। 

    কলকাতা পুলিসের তরফে জানানো হয়েছে, 'পোরশানটাই কিন্তু, এই এগারো সিটের মধ্যে হয়েছে। বসার ব্যবস্থাও ছিল। কারণ, ওখানে অনেকজন এসে কথা বলছিলেন। নিজেদের দাবি জানাচ্ছিলেন। সেমিনার হলের বাইরে যে করিডরটা, নার্সিং স্টেশন থেকে যে জায়গা আছে, করিডর.. ওখানে কিন্তু অনেকেই ছিলেন। তাঁরা কখনই ঘটনাস্থলে ঢোকেননি, বাইরেই ছিলেন। সেমিনার হলে যেখানে দেহ পাওয়া গিয়েছিল, তার থেকে চল্লিশ ফুটের মধ্যে বহিরাগত কেউ আসেননি'।

    ঘটনাটি ঠিক কী? আরজি কর কাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল। কিন্তু আজ, সোমবার যে ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে, সেই ভিডিয়োটি সেমিনার হলেরই বলে দাবি করা হচ্ছে। ভিডিয়ো-তে দেখা যাচ্ছে, একটি ঘরে বহু মানুষের ভিড়। দাবি করা হচ্ছে, সেই ভিড়ের মধ্যেই ছিলেন রজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের তৎকালীন আপ্তসহায়ক প্রসূন চট্টোপাধ্যায়, সন্দীপের আইনজীবী শান্তনু দে, হাসপাতালের  ফরেনসিক মেডিসিন বিভাগের শিক্ষক  দেবাশিস সোম। এমনকী, আরজি কর মেডিক্যালের আউটপোস্টের ওসি সঞ্জীব মুখোপাধ্যায়কেও নাকি দেখা গিয়েছে ওই ভিডিয়োতে! 

    এদিকে সেদিন প্লেস অফ অকারেন্স বা সেমিনার হলে  প্রবেশ 'নিষিদ্ধ' ছিল মৃতের চিকিত্‍সকের সহকর্মী, সাংবাদিকদেরও। এখন ভাইরাল ভিডিয়ো যদি সত্যি হয়, তাহলে দেহ উদ্ধারের পর সেমিনার হলে দেখা গিয়েছে 'বহিরাগত' অনেকেই। যেমন,  প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের তৎকালীন আপ্তসহায়ক প্রসূন চট্টোপাধ্যায় ও  সন্দীপের আইনজীবী শান্তনু দে। ফলে এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

  • Link to this news (২৪ ঘন্টা)