• রাতভর নাগাড়ে বর্ষণ রাজ্যে, আর কতদিন চলবে বৃষ্টি? যা জানাল হাওয়া অফিস
    আজ তক | ২৭ আগস্ট ২০২৪
  • টানা বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলা। সোমবার রাত থেকে নাগাড়ে বৃষ্টি চলছে। গত কয়েক দিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশের ছবিটা খানিকটা একইরকম। বৃষ্টির জেরে বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। কবে বৃষ্টি থামবে? এই নিয়ে যা জানাল হাওয়া অফিস। বৃষ্টির জেরে অনেকটা তাপমাত্রা কমেছে কলকাতায়। আজ দিনভর বৃষ্টি চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

     দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    কত দিন ধরে চলবে বৃষ্টি? 

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

     হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দার্জিলিং-সহ উত্তরবঙ্গের সব জেলাতেও হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.৯ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.১ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ এবং ন্যূনতম ৯১ শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

     আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

     
  • Link to this news (আজ তক)