• 'মমতা পিসফুলি রিজ়াইন করুন, মানুষ আর ট্যাক্সের টাকা-বিদ্যুতের বিল দেবে না!'
    ২৪ ঘন্টা | ২৭ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে প্রতিবাদে এবার নবান্ন অভিযান। সেই কর্মসূচিকে কেন্দ্র করে যখন রণক্ষেত্রের চেহারা নিল সাঁতরাগাছি, তখন ফের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুললেন শুভেন্দু অধিকারী। বললেন, 'মমতা পিসফুলি রিজ়াইন করুন, মানুষ আর ট্যাক্সের টাকা-বিদ্যুতের বিল দেবে না।'

    শুভেন্দু বলেন, 'সাঁতরাগাছি বিক্ষোভকারীদের আমি অনুরোধ করে, সাধারণ পুলিসকর্মী, ছাত্র সমাজ-সহ নিরীহ জনগণ, তাঁরা আক্রান্ত হয়েছিল, আক্রান্তের সংখ্যা আরও বেড়ে যেত। পুলিসের জলকামানের জল শেষ, গ্যাস শেষ। তাঁরা হয়তো বাধ্য় হত গুলি করত। এই রকম একটা পরিস্থিতিতে সাঁতরাগাছির বিক্ষোভকারীদের ভিডিয়ো কল করে আমি কার্যত অনুরোধ করেছি, নিচের তলার পুলিসের বিরুদ্ধে আমাদের কোনও অভিযোগ নেই। তাঁদেরও স্ত্রী আছে, মা আছে, বোন আছে, মেয়ে আছে। আমরা চাই না, মমতা বন্দ্য়োপাধ্যায়, রাজীব কুমারদের ভুল নীতির জন্য তাঁরা ক্ষতিগ্রস্ত হোন'।

    তখনও নবান্ন অভিযান চলছে। শুভেন্দু বলেন, 'পুলিসকে বলব, বেয়াদপিটা বন্ধ করুন। পুলিসকে বলব, বেয়াদপিটা বন্ধ করুন। কলেজ স্কোয়ার থেকে আটকাতে পারেনি। আপনারা আটকাতে পারেননি ধর্মতলায়।  কন্টেনার ফেল করেছে। ফার্স্ট ব্যারিকেড ভেঙে গিয়েছে, সেকেন্ড ব্যারিকেডও কার্যত ভাঙার পথে। ব্রিজ টপকালেই নবান্ন। একদম কাছেই এসে গিয়েছে ৩৫ থেকে ৪০ হাজার জনতা। অনুরোধ করব, আপনারা আগে ধরপাকড় আর মারধর বন্ধ করুন। জাগ্রত জনতার সঙ্গে আপনারা পারবেন না'।

    বিরোধী দলনেতার হুঁশিয়ারি, 'এই আন্দোলন একদিনের নয়। আন্দোলন আরও তীব্র হবে। মমতা বন্দ্যোপাধ্যায়কে পদত্যাগ করতে হবে। পশ্চিমবাংলার রাষ্ট্রপতি শাসনে নির্বাচনে মাধ্যমে সরকার পরিবর্তন হোক, আমরা চাই। সংযত আচরণ করুন। আপনাদের হাতে আর কিছু নেই। পুরোটাই জনগণের হাতে'।

  • Link to this news (২৪ ঘন্টা)