• 'রাজনীতির সঙ্গে নেই, কিন্তু মিথ্যেবাদী পুলিস', দাবি নির্যাতিতার বাবা-মায়ের...
    ২৪ ঘন্টা | ২৮ আগস্ট ২০২৪
  • বরুণ সেনগুপ্ত: আর জি কর-কাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার নবান্ন অভিযান ঘিরে সারাদিন ধুন্ধুমার কাণ্ড কলকাতায় । কিছুদিন আগেই আর জি করে ধর্ষিতা ও নিহত চিকিত্‍সকের বাবা-মা জানিয়েছিলেন, তাঁরাও আন্দোলনে সামিল হতে চান, তবে মঙ্গলবার বাড়ি থেকেই বের হননি তাঁরা। এদিন তাঁরা জানালেন, 'কোনও রাজনীতির সঙ্গে নেই! ছাত্র  আন্দোলন পাশে আছি!' বিজেপির ডাকা বনধ নিয়ে কোন উত্তর না দিয়ে এড়িয়ে গেলেন তিলোত্তমার বাবা-মা। পাশাপাশি সেমিনার হল কাপড় দিয়ে ঘেরা প্রসঙ্গে বিস্ফোরক দাবি করলেন দম্পতি। 

    ৫১ ফুট লম্বা ও ৩২ ফুট চওড়া সেমিনার হলের ৪০ ফুট হাসপাতালের সাদা কাপড় দিয়ে ঘিরে রাখা হয়েছিল। বাকি ১১ ফুটে লোকজনের আনাগোনা ছিল বলে সোমবার দাবি করে পুলিস। তবে নির্যাতিতার বাবা-মায়ের দাবি, ৯ অগাস্ট তাঁরা যখন ঘটনাস্থলে গিয়েছিলেন, সেখানে কোনওরকম ঘেরাটোপ দেখতে পাননি। পুলিস মিথ্যে বলছে বলে অভিযোগ নির্যাতিতার বাবা-মা। 

    অন্যদিকে মঙ্গলবার নবান্ন অভিযানের প্রসঙ্গে তাঁরা বলেন, 'ছাত্র আন্দোলনের পাশে আছি,তাদের আন্দোলনের চালিয়ে যেতে বলব। কোন রাজনৈতিক দলের সাথে নেই'! আগামীকালের বাংলা বনধ নিয়ে কোন মন্তব্য করতে নারাজ তিলোত্তমার বাবা-মা।তবে আক্ষেপ এখনও একজন ছাড়া  কেউ গ্রেফতার হল না! তাঁরা জানান যে CBI-এর উপর আস্থা আছে। তবে প্রশ্ন তিলোত্তমার বাবা-মায়ের কেন এতো দেরি হচ্ছে? তাঁদের দাবি, আজকের ছাত্র  আন্দোলনের প্রতিরোধ সরকারের পরিকল্পনা ছিল। তবে আন্দোলনকারীদের ধন্যবাদ জানালেন তিলোত্তমার পরিবার। নির্যাতিতার বাবার কথায়, ‘ভয় পাচ্ছি, আন্দোলন থেমে গেলে বিচার পাবে না আমার মেয়ে।’

     

  • Link to this news (২৪ ঘন্টা)