• ৯ বছরের শিশুর শ্লীলতাহানি! দোষীর শাস্তির দাবিতে উত্তপ্ত কালিম্পং
    প্রতিদিন | ২৮ আগস্ট ২০২৪
  • অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: আর জি কর কাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য। মঙ্গলবার নবান্ন অভিযান ঘিরে তুলকালাম কলকাতার রাজপথ। এর মধ্যে সোমবারে এক বালিকার শ্লীলতাহানির অভিযোগে উত্তপ্ত কালিম্পং। ঘটনার প্রতিবাদে ও দোষীদের দ্রুত শাস্তির দাবিতে স্থানীয় থানা ঘেরাও করেন স্থানীয়রা। পুলিশ জানিয়েছে, ‘ঘটনার দিন রাতেই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’ এই ঘটনায় বিবৃতি দিয়েছেন বিজেপি সাংসদ রাজু বিস্তা। পুলিশ ও প্রশাসনকে অনুরোধ করেছেন মামলাটিকে ফাস্ট ট্র্যাক আদালতে নিয়ে যেতে। পাশাপাশি, নির্যাতিতা শিশুটির পরিবারের পাশে সবাই আছে বলে জানিয়েছেন তিনি।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবারে কালিম্পং তিরপাই এলাকার বালিকা চিপস কিনতে স্থানীয় একটি দোকানে যায়। সেই সময় দোকানে ছিলেন, মহম্মদ ইরফান আজ্জাউদ্দিন নামের এক যুবক। অভিযোগ, শিশুটি দোকানে যেতেই তিনি যৌন নিগ্রহ করেন। আরও অভিযোগ,  ওই যুবক দোকান বন্ধ করারও চেষ্টা করেন।  তবে, শিশুটি কোনও রকমে তার হাত ছাড়িয়ে বেরিয়ে আসে। বাড়িতে গিয়ে গোটা বিষয়টি জানালে থানায় অভিযোগ জানায় বালিকার পরিবার। সেই ভিত্তিতে সোমবার রাতেই মহম্মদ ইরফানকে গ্রেপ্তার করে পুলিশ।

    এছাড়াও বেশ কিছুদিন আগে অভিযুক্তের দাদা মহম্মদ সুলতানের বিরুদ্ধে স্থানীয় সমাজকর্মী ও প্রাক্তন আর্মি অফিসারকে হেনস্থা করার অভিযোগ তুলেছেন স্থানীয়রা। তাঁদের দুজনের শাস্তির দাবিতে সরব হয়েছেন এলাকাবাসী। শ্লীলতাহানির ঘটনায় পুলিশ জানিয়েছে, কালিম্পং মহিলা থানায় পকসো আইনে মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছে। ধৃতকে আদালতে পেশ করা হবে।

    বালিকাকে নির্যাতনের ঘটনায় বিবৃতি দিয়ে বিজেপি সাংসদ রাজু বিস্তা জানিয়েছে, ‘ আমাদের পাহাড় মহিলাদের সুরক্ষিত জায়গা। সেইখানে ৯ বছরের এক শিশুর শ্লীলতাহানি করা হয়েছে। যা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। সর্বস্তরের মানুষের কাছে আমরা অনুরোধ এই পাশবিকতার বিরুদ্ধে গর্জে ওঠুন। আজ চুপ থাকলে ভবিষ্যতে আমরা নীরবে কষ্ট পেতে বাধ্য হব।’ পাশাপাশি, নির্যাতিতা শিশুর পরিবার ও হেনস্থার শিকার হওয়া প্রাক্তন আর্মি অফিসারের পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন, ‘আপনারা একা নন, পুরো দার্জিলিং পাহাড়, তরাই ও ডুয়ার্স আপনাদের পাশে আছে।’
  • Link to this news (প্রতিদিন)