• মেলেনি পুলিশের অনুমতি! মিছিলের আর্জি জানিয়ে হাই কোর্টে কংগ্রেস
    প্রতিদিন | ২৮ আগস্ট ২০২৪
  • গোবিন্দ রায়: মিছিলের অনুমতি চেয়ে এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ কংগ্রেস। অধীররঞ্জন চৌধুরী এবং আশুতোষ চট্টোপাধ্যায়কে মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। বুধবার মামলার শুনানির সম্ভাবনা।

    অধীর চৌধুরীর নেতৃত্বে আগামী ২৯ আগস্ট দুপুর ২ টোয় কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিলের পরিকল্পনা কংগ্রেসের। দাবি একটাই, আর জি কর কাণ্ডে প্রকৃত বিচারের মাধ্যমে অপরাধীদের কঠোরতম শাস্তি চাই। বলে রাখা ভালো, গত ৯ আগস্ট সেমিনার হল থেকে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। পুলিশ এই ঘটনায় সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে। কলকাতা হাই কোর্টের নির্দেশে গত ১৩ আগস্ট সিবিআই ঘটনার তদন্তভার নেয়। তার পর থেকে দফায় দফায় একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনও গ্রেপ্তার হয়নি কেউ। সুবিচারের দাবিতে সরব প্রায় সকলেই।

    মামলাকারীর দাবি, পুলিশের কাছে অনুমতি চাইলেও তা দেয়নি পুলিশ। তাই বাধ্য হয়ে মঙ্গলবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন অধীররঞ্জন চৌধুরী এবং আশুতোষ চট্টোপাধ্যায়। তাঁদের মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। বুধবার মামলার শুনানি হতে পারে। এদিন অধীর চৌধুরী বলেন, “রাজ্য সরকার আন্দোলনকে ভয় পাচ্ছে। ২৯ আগস্ট আমাদের কর্মসূচি আছে কলেজ স্ট্রিট থেকে শ্যামবাজার পর্যন্ত। পুলিশের অনুমতি চেয়েছিলাম। তবে দেয়নি। আদালতে গিয়েছি। সেসবে যদি কাজ না হয়, পুলিশ যদি অনুমতি না দেয় শেষ পর্যন্ত তাহলে আমরা জোর করেই যাব। আইন ভাঙতে হলে ভাঙব। বাংলার মুখ্যমন্ত্রী একদিন আন্দোলন করে নেত্রী হয়েছিলেন। আজ তিনি আন্দোলনকে ভয় পাচ্ছেন।”
  • Link to this news (প্রতিদিন)