• বিজেপি পার্টি অফিস ভাঙচুর, গোপালপুরে অভিযুক্ত তৃণমূল
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-১ ব্লকের গোপালপুর বাজারে বিজেপির পার্টি অফিসে ভাঙচুর করা সহ সিপিএমের পার্টি অফিসে হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। সোমবার রাতের ওই ঘটনাকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিজেপির দাবি, সোমবার সন্ধ্যায় আর জি কর ইস্যুতে নাগরিক মঞ্চের ব্যানারে একটি মিছিল হয় গোপালপুর বাজারে। মিছিলের পর রাতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাদের পার্টি অফিসে হামলা চালায়। টিনের পার্টি অফিস গুঁড়িয়ে দেওয়া হয়েছে। যদিও তৃণমূল তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। তৃণমূলের দাবি, নাগরিক মঞ্চের ওই মিছিলে সিপিএম এবং বিজেপির সমাজবিরোধীরা ঢুকে পড়েছিল। মিছিল শেষে ওদের মধ্যে ঝামেলা হয়। এরপর একে অপরের পার্টি অফিসে হামলা চালায়। ওই ঘটনায় তৃণমূলের কেউ জড়িত নয়। 

    প্রসঙ্গত, গোটা রাজ্যের সঙ্গে মাথাভাঙার একাধিক জায়গায় আর জি কর ইস্যুতে প্রতিবাদ মিছিল হচ্ছে। এতদিন পর্যন্ত মাথাভাঙার কোনও মিছিল ঘিরে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সোমবার সন্ধ্যায় গোপালপুরে যে মিছিল হয়েছিল সেখানে প্রচুর লোক ছিল। বিজেপি ও সিপিএমের লোকজনও মিছিলে অংশগ্রহণ করেছিল। বিজেপির দাবি, মিছিলে লোকজন দেখে তৃণমূল ভয় পেয়ে যায়। রাতেই দুষ্কৃতী পাঠিয়ে তাদের পার্টি অফিসে হামলা চালায়। 

    এ ব্যাপারে বিজেপির স্থানীয় মণ্ডল সভাপতি অমল বর্মন বলেন, গোপালপুরে নাগরিক মঞ্চের নামে মিছিল হয়েছে। সেই মিছিল দেখার পর ভয় পেয়ে যান তৃণমূল নেতারা। রাতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ধারালো অস্ত্র, অগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায় আমাদের পার্টি অফিসে। সিপিএমের একটি ভাঙাচোরা পার্টি অফিস ছিল সেটিতে ওরা হামলা চালিয়েছে। তৃণমূল এখন মানুষকে দেখে ভয় পাচ্ছে। সিপিএমের স্থানীয় নেতারা বলেন, বিষয়টি পুলিসকে জানানো হবে। 

    যদিও তৃণমূলের মাথাভাঙা-১ (এ) ব্লক সভাপতি মহেন্দ্রনাথ বর্মন বলেন, নাগরিক মঞ্চের মিছিলের সিপিএম ও তৃণমূলের সমাজবিরোধীরা ঢুকে পড়েছিল। মিছিল শেষে লোক জমায়েতের কৃতিত্ব নিয়ে দু’পক্ষের ঝামেলা হয়। এরপর ওই সমাজবিরোধীরা একে অপরের অফিসে হামলা চালায়। আমাদের কেউ এই ঘটনায় জড়িত নেই। 

    মাথাভাঙার এসডিপিও সমরেন হালদার বলেন, গোপালপুরে শান্তিপূর্ণভাবে মিছিল শেষ হয়েছিল। পার্টি অফিসে হামলার বিষয়ে কেউ অভিযোগ জানায়নি। সেখানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
  • Link to this news (বর্তমান)