• আরজি করের চিকিৎসককে TMCP-র প্রতিষ্ঠা দিবস উৎসর্গ, বড় ঘোষণা মমতার
    আজ তক | ২৮ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে খুন হওয়া মহিলা চিকিৎসকের প্রতি তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উৎসর্গ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে পোস্ট করে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, 'আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসটিকে আমি উৎসর্গ করছি আমাদের সেই বোনটিকে, যাঁকে আমরা কয়েক দিন আগে আর জি কর হাসপাতালে মর্মান্তিকভাবে হারিয়ে শোকাহত। আর জি করে আমাদের সেই যে বোনকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছিল, তাঁর পরিবারের প্রতি আন্তরিকতম সমবেদনা জানিয়ে এবং দ্রুততম গতিতে সেই ঘটনার সুবিচার চেয়ে, সেইসঙ্গে সারা ভারতে সকল বয়সের যত নারী যেখানে যত অমানুষিক ঘটনার শিকার হয়েছেন, তাঁদের সকলের জন্য আমরা হৃদয়ের অন্তঃস্থল থেকে আমাদের দুঃখ জ্ঞাপন করি। ছাত্র-ছাত্রী, যুবক-যুবতীদের একটা বড় সামাজিক ভূমিকা আছে। সমাজ ও সংস্কৃতিকে জাগ্রত রাখার মধ্যে দিয়ে নতুন দিনের স্বপ্ন উপহার দেওয়া এবং চারপাশের সকলকে নতুন দিনের উজ্জ্বল ব্রতে উদ্বুদ্ধ করাই ছাত্র সমাজের কাজ। আজকের দিনে তাঁদের সকলের প্রতি আমার আবেদন, এই প্রচেষ্টায় উদ্বুদ্ধ হন, ব্রতী থাকুন। আমার ছাত্র-ছাত্রী বন্ধুরা ভালো থাকুন, সুস্থ থাকুন, উজ্জ্বল ভবিষ্যতের সংকল্পে নিয়োজিত থাকুন।' (অসম্পাদিত)

    নবান্ন অভিযানে পুলিশি পদক্ষেপের প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। সেই বনধের প্রভাব দেখা যেতে শুরু করেছে। ঘটনাচক্রে বুধবারই তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এদিন একই মঞ্চে দেখা যাবে।

    আরজি কর ঘটনার পর এই প্রথম একই মঞ্চে আসতে চলেছেন তাঁরা। প্রতি বছরের মতো এবছরও মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূলের ছাত্র সংগঠনের সভা হবে। এদিন ৪০ থেকে ৫০ হাজার মানুষের জমায়েত হতে পারে। জেলা থেকে বহু মানুষ মঙ্গলবার থেকেই কলকাতামুখী হয়েছেন। বহু কর্মী সমর্থক কলকাতার কর্মসূচিতে যোগ দেবেন।

    কর্মসূচী অনুযায়ী, সকাল ১১টা থেকে অনুষ্ঠান শুরু হওয়ার কথা। বুধবার সমস্ত মিছিল মেয়ো রোডে একত্রিত হবে। হাওড়া ব্রিজ, বাবুঘাট, শিয়ালদা স্টেশন, ডোরিনা ক্রসিং সহ একাধিক জায়গা থেকে মিছিল করে মেয়ো রোডের দিকে আসবে। ফলে এদিনও হাওড়া ও কলকাতায় একাধিক মিছিলের কারণে শহর কলকাতায় যানজটের সমস্যা হতে পারে।
  • Link to this news (আজ তক)