• নবান্ন অভিযানে চোখে ইটের ঘা, দৃষ্টিশক্তি হারাতে পারেন ট্র্যাফিক সার্জেন্ট
    আজ তক | ২৮ আগস্ট ২০২৪
  • নবান্ন অভিযানে ইটের ঘায়ে দৃষ্টিশক্তি হারাতে পারেন কলকাতা পুলিশের ট্রাফিক সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী। বুধবার ফেসবুক পেজে এই তথ্য জানিয়েছে কলকাতা পুলিশ। মঙ্গলবার নবান্ন অভিযানে কর্মরত ছিলেন ওই ট্র্যাফিক সার্জেন্ট। আচমকাই তাঁর চোখে এসে লাগে ইট। জখম হয় তাঁর কর্নিয়া এবং রেটিনা। 

    কলকাতা পুলিশের ফেসবুক পেজে এই প্রসঙ্গে লেখা হয়েছে, ' গতকাল নবান্ন অভিযানের দরুন কর্মরত ছিলেন রাস্তায়। আচমকাই চোখে এসে লাগে ইট, যে আঘাতে জখম হয় তাঁর কর্নিয়া এবং রেটিনা। এর ফলে সারাজীবনের মতো দৃষ্টিশক্তি হারিয়েছেন কিনা, তা জানা যাবে আরও এক সপ্তাহ পরে।' (বানান এবং বাক্য অপরিবর্তীত)। পুলিশ সূত্রে খবর, ২০১৫ সালে ফোর্সে যোগ দেন দেবাশিস। 

    আরজি করের ঘটনায় বিচার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দেয় পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। যা ঘিরে তোলপাড় হয় কলকাতা এবং হাওড়ার বিভিন্ন এলাকা। জখম হন বেশ কয়েক জন পুলিশ কর্মী। যাঁদের মধ্যে রয়েছেন দেবাশিসও। অন্য দিকে, জখম হন বেশ কয়েক জন আন্দোলনকারীও। 

    কলকাতা পুলিশের তরফে ফেসবুক পেজে আরও লেখা হয়েছে, 'গতকালের আন্দোলনকারীদের ইচ্ছাকৃত হিংসার ফলে দেবাশীষ হয়তো  হারাতে বসেছেন তাঁর দৃষ্টিশক্তি। তবে তিনি বা আমাদের অন্যান্য সহকর্মী কোনরকম করুণা বা সহানুভূতি চান না কারুর কাছে। আমরা জানি, এ আমাদের কাজেরই অঙ্গ। এই পোস্টের উদ্দেশ্য, মানুষের বোধশক্তি জাগিয়ে তোলা, যাতে বিভ্রান্তিকর তথ্যের জালে জড়িয়ে না পড়েন, তা নিশ্চিত করা।' (বানান অপরিবর্তিত)। 

    অন্য দিকে, পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের অন্যতম প্রতিনিধি সায়ন লাহিড়িকে গ্রেফতার করা হয়েছে। যার প্রতিবাদে সরব হয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। নবান্ন অভিযানে পুলিশি অত্যাচারের প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টার বাংলা বনধ পালন করেছে বিজেপি। 
     
  • Link to this news (আজ তক)