• কংগ্রেসের মিছিলে অনুমতি দিল হাই কোর্ট, লক্ষ্মীবারে পথে নামতে রইল না কোনও বাধা
    প্রতিদিন | ২৮ আগস্ট ২০২৪
  • গোবিন্দ রায়: আর জি কর কাণ্ডের প্রতিবাদে কংগ্রেসের মিছিলের অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার অধীররঞ্জন চৌধুরী এবং আশুতোষ চট্টোপাধ্যায় আদালতের দ্বারস্থ হন। তাঁদের মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। বুধবার ওই মামলার শুনানিতে মিছিলের অনুমতি দিল আদালত।

    অধীর চৌধুরীর নেতৃত্বে আগামী ২৯ আগস্ট দুপুর ২ টোয় কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিলের পরিকল্পনা কংগ্রেসের। দাবি একটাই, আর জি কর কাণ্ডে প্রকৃত বিচারের মাধ্যমে অপরাধীদের কঠোরতম শাস্তি চাই। বলে রাখা ভালো, গত ৯ আগস্ট সেমিনার হল থেকে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। পুলিশ এই ঘটনায় সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে। কলকাতা হাই কোর্টের নির্দেশে গত ১৩ আগস্ট সিবিআই ঘটনার তদন্তভার নেয়। তার পর থেকে দফায় দফায় একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনও গ্রেপ্তার হয়নি কেউ। সুবিচারের দাবিতে সরব প্রায় সকলেই।

    মামলাকারীর দাবি, পুলিশের কাছে অনুমতি চাইলেও তা দেয়নি পুলিশ। তাই বাধ্য হয়ে মঙ্গলবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন অধীররঞ্জন চৌধুরী এবং আশুতোষ চট্টোপাধ্যায়। তাঁদের মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। বুধবার মামলার শুনানিতে মিছিলের অনুমতি দেয় কলকাতা হাই কোর্ট। অবশ্য পুলিশ মিছিলের অনুমতি প্রসঙ্গে এদিন কোনও আপত্তি তোলেনি।
  • Link to this news (প্রতিদিন)