• বঙ্গে ‘বাংলাদেশ মডেলে’র আশঙ্কায় মমতা! নিশানায় কে?
    প্রতিদিন | ২৮ আগস্ট ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বাংলাদেশের মতোই এ রাজ্যেও সরকারকে গদিচ্যুত করার ছক কষা হচ্ছে। এমনই আশঙ্কা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। আর এই ষড়যন্ত্রের নেপথ্যে রয়েছে বিজেপি! বিষয়টি নিয়ে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করলেন তিনি। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে মমতার হুঙ্কার, “বাংলায় আগুন লাগালে আপনার চেয়ারও টলমল করে দেব।”

    বুধবার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের অনুষ্ঠান ছিল। সেখানে বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকেই আর জি কর ইস্যুতে আন্দোলন, ছাত্র সমাজের নবান্ন অভিযান এবং আজকের বাংলা বন্‌ধ নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন মমতা। তাঁর অভিযোগ, রাজ্য় সরকারকে গদিচ্যুত করতে বাংলাদেশ মডেলকে কার্যকর করার চেষ্টা চলছে। যেভাবে গণঅভ্যুত্থান ঘটিয়ে পড়শি রাষ্ট্রের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ফেলা হয়েছে, সেই ধাঁচে এ রাজ্যেও অশান্তি বাঁধানোর চেষ্টা চলছে, বলে অভিযোগ। এ প্রসঙ্গে মমতা বলেন, “কেউ কেউ মনে করছেন এটা বাংলাদেশ! আমি বাংলাদেশকে ভালোবাসি। ওরা আমাদের মতো কথা বলে। ওদের সংস্কৃতি আর আমাদের সংস্কৃতি এক। কিন্তু মনে রাখবেন বাংলাদেশ একটা আলাদা রাষ্ট্র। ভারতবর্ষ একটা আলাদা রাষ্ট্র।”

    আর এই ষড়যন্ত্রের নেপথ্যে রয়েছে বিজেপি, এমনই দাবি তৃণমূল নেত্রীর। প্রধানমন্ত্রীকে নিশানা করে তিনি বলেন ,”মোদিবাবু আপনার পার্টিকে দিয়ে আগুন লাগাচ্ছেন! মনে রাখবেন বাংলায় যদি আগুন লাগান, অসমও থেমে থাকবে না। নর্থ ইস্টও থেমে থাকবে না। উত্তরপ্রদেশও থেমে থাকবে না। বিহার-ঝাড়খণ্ড-দিল্লিও থেমে থাকবে না।” এর পরই তাঁর হুঙ্কার, “আপনার (নরেন্দ্র মোদি) চেয়ারটাও টলমল করে দেব।”
  • Link to this news (প্রতিদিন)