• ঘর থেকে উদ্ধার ITI ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা, তদন্তে পুলিশ
    হিন্দুস্তান টাইমস | ২৮ আগস্ট ২০২৪
  • ফের এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু। ভাড়া বাড়ি থেকে উদ্ধার হল এক ছাত্রীর ঝুলন্ত দেহ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের ইসলামপুরে। মৃতের নাম রূপা সিনহা । তিনি ইসলামপুর আইটিআই কলেজের ছাত্রী ছিলেন। কলেজের কাছে একটি ঘর ভাড়া নিয়ে থাকতেন তিনি। সেখানে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। যদিও ছাত্রী আত্মঘাতী হয়েছেন নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে সে বিষয়ে এখনও নিশ্চিত নয় পুলিশ।  

    জানা গিয়েছে, ওই ছাত্রী মালদার পাকুয়ার বাসিন্দা। ইসলামপুর আইটিআই কলেজে পড়াশোনার সূত্রে ইসলামপুর কলেজ পাড়ায় একটি ঘর ভাড়া নিয়ে থাকছিলেন তিনি। ছাত্রী যে বাড়িতে ঘর ভাড়া করে থাকতেন সেই বাড়ির মালিক সুরেশ বিশ্বাস পেশায় একজন শিক্ষক। তিনি জানান, মঙ্গলবার সকালে অনেক ডাকাডাকির পরেও রূপার কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। ঘরের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। তখন অন্যান্যদের ডেকে ঘরের দরজা ভাঙতেই তাঁকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এটি আত্মহত্যার ঘটনা নাকি এর পিছনে কোনও রহস্য রয়েছে তা জানার জন্য তদন্ত করছে পুলিশ। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য ইসলামপুর মহকুমা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

    এদিকে, ঘটনায় ওই ছাত্রীর পরিবারকে খবর দেওয়া দিয়েছে পুলিশ। মৃতদেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। যদিও পরিবারের তরফে এখনও পর্যন্ত কোনও অভিযোগ দায়ের করা হয়নি। ইসলামপুর পুলিশ জেলার সুপার জবি থমাস জানিয়েছেন, মৃত ছাত্রীর পরিবার এখনও পর্যন্ত কোনও অভিযোগ জানায়নি। আরও জানা গিয়েছে, গত তিন মাস ধরে ওই বাড়িতে ভাড়া থাকছিলেন ছাত্রী। তবে এটি আত্মহত্যার ঘটনাও যদি হয় এখনও পর্যন্ত তার কোনও কারণ খুঁজে পায়নি পুলিশ। তার পরিবারের সদস্যের পাশপাশি বাড়ির মালিক ও তাঁর সহপাঠীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

    বাড়ির মালিক জানান, অনেক ডাকাডাকি করেও রুপার কোনও সাড়া শব্দ না পাওয়ায় তিনি অন্যান্য ছাত্রছাত্রীদের ডাকেন। তাদের উপস্থিতিতেই ঘরের দরজা শাবল দিয়ে ভাঙা হয়। তখন ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার হয়। জানা গিয়েছে, রূপার এক বান্ধবী তাকে ডাকাডাকি করছিলেন। কোনও সাড়াশব্দ না পেয়ে তিনি বাকিদের জানান। বাড়ির মালিকের দাবি রূপা খুব শান্ত স্বভাবের মেয়ে ছিলেন। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)