• 'মুখ্যমন্ত্রীর আইনে শর্ত থাকবে না তো, প্রেমের সম্পর্ক থাকলে সেটা ধর্ষণ নয়?'
    হিন্দুস্তান টাইমস | ২৮ আগস্ট ২০২৪
  • ধর্ষণের দ্রুত ফাঁসির সাজা কার্যকর করতে আইন তৈরির দাবিতে পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রস্তাব পাশ করানো হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার সেই পরিকল্পনাকে তীব্র কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বুধবার বিকেলে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, মমতার আইনে শর্ত থাকবে না তো, প্রেমের সম্পর্ক থাকলে সেটা ধর্ষণ হবে না।

    সুকান্তবাবু বলেন, ‘আমাদের দেশে ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড। আমরা জানি না বিধানসভা কোনও আইন পাশ করতে পারে কি পারে না। আমি জানি যে আইন পাশ করতে হলে লোকসভা ও রাজ্যসভায় যেতে হবে। কিন্তু কোনও আইন কতটা ধারাল সেটা নির্ভর করে কে সেই আইনটা বলবৎ করছে তার ওপর। মুখ্যমন্ত্রী যে আইন বানাবেন তাতে লেখা শর্ত থাকবে না তো, খদ্দেরের সঙ্গে মহিলার গণ্ডগোলের ফলে ধর্ষণ হয়েছে। বা প্রেমের সম্পর্ক থাকলে সেটা ধর্ষণ বলে ধরা যাবে না। বা ১৪ বছরের বাচ্চা মেয়েটি প্রেগনেন্ট ছিল? এমন কোনও শর্ত থাকবে না তো আপনার পাশ করা আইনে?

    কামদুনি কাণ্ডের প্রসঙ্গ তুলে সুকান্তবাবু বলেন, ‘তাহলে আমার প্রশ্ন, কামদুনি কাণ্ডে কেন আপনার পুলিশ নির্যাতিতাকে বিচার দিতে পারেনি? কার কাছে আইন প্রয়োগের দায়িত্ব ছিল? আপনি, আপনার সরকার, আপনার পুলিশ, আপনার স্নেহের বিনীত গোয়েল। তিনি তদন্ত দেখছিলেন। তিনি পারেননি। লোককে কত বোকা বানাবেন আর? লোকের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। যারা আপনার সভায় গেছে, লাল চুল, কানে দুল, তাদেরকে বোকা বানাতে পারবেন। সাধারণ মানুষকে পারবেন না।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)