• সন্দীপ ঘোষের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেননি? মমতাকে পালটা জুনিয়র চিকিৎসকরা
    হিন্দুস্তান টাইমস | ২৮ আগস্ট ২০২৪
  • জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার জন্য অনুরোধ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন আস্তে আস্তে কাজে যোগ দিন, আমি অ্যাকশন নিতে চাই না। অ্যাকশন নিলে জুনিয়র ডাক্তাররা ভিসা পাবে না বলেও জানিয়ে দেন মমতা। কার্যত প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

    এদিকে বুধবারই ফের রাজপথে নামলেন জুনিয়র চিকিৎসকরা। সেখানে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে মুখ খুলেছেন জুনিয়র চিকিৎসকরা। এক জুনিয়র চিকিৎসক বলেন, সন্দীপ ঘোষ কে যে আপনি ব্যবস্থা নিতে পারছেন না। আপনি যদি ব্যবস্থা নিতে চান তবে সেই মানুষদের বিরুদ্ধে নিন যারা এই ঘৃণ্য ঘটনার পেছনে রয়েছে।আমরা চিকিৎসক হয়েছি। আমরা মানুষের পরিষেবা দেব। আমরা কাজে ফিরবই। কিন্তু যে বা যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা তো নিতে হবে। 

    অপর এক জুনিয়র ডাক্তার জানিয়েছেন, মুখ্যমন্ত্রী যদি এক পা এগিয়ে আসেন তবে আমরাও এক পা এগিয়ে আসব। কিন্তু কিছুই তো হচ্ছে না। যারা এত বড় দুর্নীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ তাদের বিরুদ্ধেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। 

    এদিকে বুধবার তৃণমূল ছাত্র পরিষদের সভায় আরজি কর কাণ্ড নিয়ে একের পর এক মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

    মমতা বলেন, ‘আজকেও জুনিয়র ডাক্তারদের মিছিল আছে, আমি চাই তারা ভালো করে করুক। আমার সমর্থন তাদের প্রতি ছিল, আছে, থাকবে। সুপ্রিম কোর্টও রিকুয়েস্ট করেছে সবাইকে কাজে যোগ দেওয়ার জন্য। অনেক মানুষ পরিষেবা না পেয়ে মারা গেছে। আমরা আজ পর্যন্ত আপনাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিইনি। কোনও ব্যবস্থা নেব না। কিন্তু এবার আস্তে আস্তে জয়েন করুন। তা না হলে সুপ্রিম কোর্ট কিন্তু সেদিন বলেছিলেন এর পর থেকে রাজ্য সরকারকে পদক্ষেপ করার ক্ষমতা দেওয়া হল। আমি পদক্ষেপ করতে চাই না। আমি চাই ওরা ভালো করে পড়াশুনো করুক। আমি যদি কারও বিরুদ্ধে এফআইআর করি তার ভবিষ্যৎটা নষ্ট হয়ে যাবে সে আর কোথাও চান্স পাবে না। পাসপোর্ট পাবে না, ভিসা পাবে না। সে বিচার পাবে না। তার জীবনটা পুরো নষ্ট হয়ে যাবে। আমরা সেটা চাই না।’

    তবে জুনিয়র চিকিৎসকরা যে অত সহজে তাঁদের আন্দোলন থেকে সরছেন না এটা তাঁদের মিছিল থেকেই এদিন ইঙ্গিত মিলেছে। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)