• নবান্ন অভিযানে পুলিশের সার্জেন্টের চোখে ইটের ঘা, গ্রেফতার ২
    আজ তক | ২৯ আগস্ট ২০২৪
  • Police Sergeant Attack Arrest: নবান্ন অভিযানের দিন কলকাতা ট্রাফিকের সার্জেন্ট দেবাশিস চক্রবর্তীকে লক্ষ্য করে যারা ইট ছোড়ে তাদের ধরতে তৎপর পুলিশ। ঘটনায় দু'জনকে গ্র্রেফতার করা হয়। সেদিনের ছোড়া ইট তাঁর চোখে এসে লাগে, যে কারণে বাঁ চোখে তিনি দৃষ্টিশক্তি হারানোর সম্ভাবনা রয়েছে। এই দু'জনের মধ্যে একজন মহিলা।

    ছাত্রসমাজের ডাকা নবান্ন অভিযানের দিন ওইসময় স্ট্র্যান্ড রোডের কাছে কর্তব্যরত ছিলেন সার্জেন্ট দেবাশিস। তিনি পুলিশের গাড়িতে ছিলেন। আচমকা তাঁর গাড়ি লক্ষ্য করে ইট বর্ষণ হয়। একটি ইট এসে সরাসরি দেবাশিসের চোখে লাগে। তাঁর রক্তক্ষরণও হতে থাকে। এই ঘটনার পর তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। এই ঘটনায় ময়দান থানায় অভিযোগ দায়ের হয়। শুধু তিনিই নন, গাড়িতে থাকা আরও কয়েকজন পুলিশকর্মীও সেদিন ইট বর্ষণে আহত হন।

    মঙ্গলবার নবান্ন অভিযানে কর্মরত ছিলেন ওই ট্র্যাফিক সার্জেন্ট। আচমকাই তাঁর চোখে এসে লাগে ইট। জখম হয় তাঁর কর্নিয়া এবং রেটিনা। সূত্রের খবর, চিকিৎসার জন্য হায়দরাবাদে নিয়ে যাওয়া হতে পারে ওই সার্জেন্টকে।

    আর জি করের ঘটনায় বিচার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দেয় পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। যা ঘিরে তোলপাড় হয় কলকাতা এবং হাওড়ার বিভিন্ন এলাকা। জখম হন বেশ কয়েক জন পুলিশ কর্মী। পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের অন্যতম প্রতিনিধি সায়ন লাহিড়িকেও গ্রেফতার করা হয়।

    যদিও নবান্ন অভিযানের ডাক দেওয়া ছাত্র সমাজ সংগঠন নিজেদেরকে অরাজনৈতিক বলে দাবি করছিল৷ পরে জানা যায় এই সায়ন লাহিড়ির সঙ্গে বিজেপি, আরএসএস-এর সক্রিয় যোগ রয়েছে৷ 
  • Link to this news (আজ তক)