• হুঁশিয়ারির অভিযোগ! জুনিয়র ডাক্তাদের প্রতি বার্তার ব্যাখ্যা মমতার...
    ২৪ ঘন্টা | ২৯ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিএমসিপির অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর মন্তব্যের ভুল ব্যাখ্যার অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডলে তিনি লিখেছেন, "গতকাল টিএমসিপির অনুষ্ঠানে আমার বক্তব্য নিয়ে কিছু সংবাদমাধ্যমে বিভ্রান্তিকর ও ভুল তথ্য প্রকাশ করা হচ্ছে। আমি স্পষ্ট করে জানাতে চাই, আমি জুনিয়র ডাক্তার বা তাঁদের আন্দোলনের বিরুদ্ধে একটি শব্দও উচ্চারণ করিনি। আমি তাদের আন্দোলনকে সম্পূর্ণ সমর্থন করি। তাদের আন্দোলন অকৃত্রিম। আমি কখনও তাঁদের হুমকি দিইনি, যেমন কিছু মানুষ অভিযোগ তুলেছেন। এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি বিজেপির বিরুদ্ধে কথা বলেছি। কারণ, কেন্দ্রের সরকারের সমর্থনে বিজেপি আমাদের রাজ্যের গণতন্ত্রকে হুমকি দিচ্ছে। নৈরাজ্য তৈরির চেষ্টা করছে বিজেপি। তার বিরুদ্ধেই আমি সুর চড়িয়েছি। আর ফোঁস করা মন্তব্যের বিষয়ে বলতে চাই, ওই শব্দবন্ধ আমি রামকৃষ্ণ পরমহংসদেবের উক্তি থেকে উদ্ধৃত করেছিলাম। তিনি বলেছিলেন, দুষ্কৃতীদের বিরুদ্ধে মাঝেমধ্যেই সুর চড়াতে হয়। ওটা শুধুই রামকৃষ্ণদেবের উদ্ধৃতি মাত্র।" 

    প্রসঙ্গত, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের সমাবেশ থেকে আরজি কর-কাণ্ডে আন্দোলনকারী ডাক্তারদের উদ্দেশে বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেন তিনি। আন্দোলনকারী ডাক্তারদের কারও বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে না বলে আশ্বাস দেন। সেইসঙ্গে কথার সূত্র দরে একথা বলতেও শোনা যায় মুখ্যমন্ত্রীকে যে, 'আমি কড়া ব্যবস্থা নিলে ডাক্তারদের ভবিষ্যত্‍ নষ্ট হবে।' যে কথারই অপপ্রচার করা হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় পালটা পোস্ট করে দাবি করেছেন তৃণমূল নেত্রী। 

    মুখ্যমন্ত্রী গতকাল বলেন, "জুনিয়র ডাক্তারদের প্রতি আমার সহমর্মিতা আছে। কারণ ওরা ওদের বন্ধুর সঙ্গে হওয়া অন্যায়ের প্রতিবাদ জানাচ্ছে, বিচার চাইছে। ডাক্তারদের প্রতি আমার সমর্থন ছিল, আছে, থাকবে। কিন্তু অনুরোধ এবার কাজে যোগ দিন। কর্মবিরতি তুলে নিন জুনিয়র ডাক্তাররা। আপনাদের কাছে আমার অনুরোধ। পরিষেবা বন্ধ থাকলে গরিব মানুষ কোথায় যাবে? অনেক গরিব লোক বিনা চিকিত্‍সায় মারা গিয়েছে। আপনারা তো মানবিক। সুপ্রিম কোর্টও অনুরোধ করেছে পরিষেবা দেওয়ার জন্য। পায়ে ধরে বলছি এবার কাজে যোগ দিন। আমি আপনাদের কথা দিচ্ছি, ব্যবস্থা নেব না। আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব না। কড়া ব্যবস্থা নিলে ডাক্তারদের ভবিষ্যত্‍ নষ্ট হয়ে যাবে। আমি যদি এফআইআর করি, তাহলে সে পাসপোর্ট-ভিসা পাবে না, তার কেরিয়ার নষ্ট হয়ে যাবে। আমি কারও বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চাই না।"

  • Link to this news (২৪ ঘন্টা)