• সুকান্ত দিলীপের সঙ্গে ২ ঘণ্টার বৈঠক রাজ্যপালের, তার পরই তড়িঘড়ি দিল্লি যাচ্ছেন বোস
    প্রতিদিন | ২৯ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ড নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বঙ্গ বিজেপি। বৃহস্পতিবার দুপুরে রাজভবনে যান রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ-সহ অন্যান্যরা। প্রায় ঘণ্টা দুয়েক পর রাজভবন থেকে বেরিয়ে সুকান্ত জানান, আর জি কর নিয়ে রাজ্যে যা যা ঘটেছে তা বিস্তারিত জানিয়েছেন। রাষ্ট্রপতি শাসন জারির কথাও বলেছেন। জানা গিয়েছে, সুকান্ত-দিলীপের সঙ্গে বৈঠকের পরই দিল্লি যাচ্ছেন আনন্দ বোস। সূত্রের খবর, আর জি কর ইস্যুতেই অমিত শাহ তলব করেছেন রাজ্যপালকে।

    আর জি কর কাণ্ডে উত্তাল বাংলা। সুবিচারের দাবিতে সুর চড়াচ্ছে আমজনতা। বুধবারও TMCP’র প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান থেকে দোষীদের ফাঁসির দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই অনুষ্ঠান থেকে করা মুখ্যমন্ত্রীর ‘ফোঁস’ মন্তব্য নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। আর জি কর ইস্যু থেকে মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্য, গোটা বিষয়টা নিয়ে বৃহস্পতিবার রাজ্যপালের দ্বারস্থ হন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ-সহ অন্যান্যরা। দীর্ঘ বৈঠকের পর রাজভবন থেকে বেরিয়ে সুকান্ত মজুমদার বলেন, ‘‘আর জি কর নিয়ে বিস্তারিতভাবে সমস্ত অভিযোগ জানিয়েছি। রাজ্যের সর্বোচ্চ পদে থেকে মুখ্যমন্ত্রী যা মন্তব্য করছেন তাতে বাংলাদেশের জামাতের মিল পাওয়া যাচ্ছে। অসম, ওড়িশার মতো রাজ্যের বিরুদ্ধেও কথা বলেছেন মুখ্যমন্ত্রী। আমরা আমাদের উদ্বেগের কথা রাজ্যপালকে জানিয়েছি। বলেছি, রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে, সাংবিধানিকভাবে আপনার যা করার করুন।” এর পর তিনি জানান, আজ বিকেলেই দিল্লি যাচ্ছেন রাজ্যপাল।

    উল্লেখ্য, বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “আমায় অনেক গালাগালি দিয়েছেন। অনেক অসম্মান করেছেন। আমি অনেক ভেবেছি। আমি ভেবে দেখলাম, এদের বিরুদ্ধে কোনও দিনও বদলা নিইনি। আমরা বলেছিলাম বদলা নয়, বদল চাই। আজ বলছি, ওই কথা নয়। আজ বলছি, যেটা করার দরকার, সেটা আপনারা ভালো বুঝে করবেন।” এই মন্তব্যের পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অশান্তিতে উসকানি দেওয়ার অভিযোগ তুলে শাহকে চিঠি লেখেন সুকান্ত। দ্রুত পদক্ষেপের আর্জি করেছিলেন তিনি। মনে করা হচ্ছে সেই চিঠির পরিপ্রেক্ষিতেই রাজ্যপালকে তলব করেছেন অমিত শাহ।
  • Link to this news (প্রতিদিন)