• নিম্নচাপের ভ্রুকুটি, সপ্তাহান্তে বৃষ্টিতে ভিজবে বাংলার এই জেলাগুলো!
    প্রতিদিন | ৩০ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: ফের নিম্নচাপের ভ্রুকুটি! তবে আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশের মুখভার থাকলেও কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে নিম্নচাপের কারণে উত্তাল হবে বঙ্গোপসাগর। সেই কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    জানা গিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে এই নিম্নচাপ আরও শক্তিশালী হবে। পশ্চিম মধ্য এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। পরবর্তী দু’দিনে এটি দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধপ্রদেশ উপকূলে এগোবে। এর প্রভাবে কয়েকদিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে বৃষ্টির পরিমাণ কমই থাকবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি জারি থাকবে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও সংলগ্ন পাঁচ জেলাতেই। শনিবার ও রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে।

    হাওয়া অফিস সূত্রে খবর, নিম্নচাপের কারণে উত্তাল হতে পারে সমু্দ্র। সেই কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ওড়িশার মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা থাকবে রবিবার পর্যন্ত। উল্লেখ্য, ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরাখন্ড, বিদর্ভ, ছত্রিশগড়, আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ত্রিপুরা এবং গোয়ায়। প্রবল বৃষ্টির আশঙ্কা ওড়িশা এবং কর্নাটকে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে গুজরাট, কেরালা, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায়।
  • Link to this news (প্রতিদিন)