• প্রতীকী তালা হাতে প্রতিবাদ লকেট-অগ্নিমিত্রার, বিজেপির মহিলা মোর্চার অভিযানে ধুন্ধুমার
    প্রতিদিন | ৩০ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য মহিলা কমিশনে বিজেপির তালাবন্ধ অভিযান ঘিরে ধুন্ধুমার। ব্যারিকেড ভেঙে রাজ্য মহিলা কমিশনের দপ্তরের দিকে এগনোর চেষ্টা নেতা-কর্মীদের। বাধা দিলে পুলিশ ও বিজেপি মহিলা মোর্চার নেতা-কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি। বৃষ্টি মাথায় নিয়ে রাজ্য মহিলা কমিশনের অফিসের সামনে ধরনায় নেতা-কর্মীরা। বেশ কিছুক্ষণ পর মিছিলকারীদের মধ্যে পাঁচজন মহিলা কমিশনের অফিসে ঢোকার অনুমতি পান।

    গত ৮ আগস্ট, নাইট ডিউটি করছিলেন তরুণী চিকিৎসক। পরদিন সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সেই সময় তিনি প্রায় বিবস্ত্র অবস্থায় ছিল। শরীরে ছিল একাধিক ক্ষতচিহ্ন। প্রায় তিন সপ্তাহ পরেও সুবিচারের দাবিতে ফুঁসছেন প্রায় সকলেই। ক্রমশ আন্দোলনের ঝাঁজ বাড়াচ্ছে গেরুয়া শিবির। রাজ্যে এত বড় ঘটনা ঘটলেও, রাজ্য মহিলা কমিশন কোনও কাজ করছে না বলেই অভিযোগ। তারই প্রতিবাদে রাজ্য মহিলা কমিশনের অফিসে তালা লাগাও অভিযান ছিল বিজেপির। লকেট চট্টোপাধ্যায় এবং অগ্নিমিত্রা পলের নেতৃত্বে প্রতীকী তালা হাতে মিছিল করেন বিজেপি মহিলা মোর্চার নেতা-কর্মীরা।

    কর্মসূচি শুরুর বেশ কিছুক্ষণ আগেই এয়ারপোর্ট আড়াই নম্বর গেটের কাছে জমায়েত করেন বিজেপি মহিলা মোর্চার নেতা-কর্মীরা। সেখানেই ধরপাকড় শুরু করে পুলিশ। লকেট চট্টোপাধ্যায়কে আটক করা হয়। পরে অবশ্য মিছিল শুরু করে বিজেপি মহিলা মোর্চা। রাজ্য মহিলা কমিশনের অফিসে অদূরে ব্যারিকেড করে দেয় পুলিশ। সেই ব্যারিকেড ভেঙে মিছিল এগনোর চেষ্টা করা হয়। তাতেই পুলিশ ও মিছিলকারীরা বচসা ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। বৃষ্টি মাথায় নিয়ে রাস্তায় বসে পড়েন মিছিলকারীরা। দিতে থাকেন স্লোগান। পরে অবশ্য লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পল-সহ বিজেপি মহিলা মোর্চার পাঁচ প্রতিনিধিকে রাজ্য মহিলা কমিশনে ঢোকার অনুমতি দেওয়া হয়।
  • Link to this news (প্রতিদিন)