• হাসপাতালের হস্টেলে বসে দাদাগিরি তৃণমূলের চিকিৎসক নেতার, প্রতিবাদে ঘেরাও অধ্যক্ষ
    হিন্দুস্তান টাইমস | ৩০ আগস্ট ২০২৪
  • আরজি করকাণ্ডের প্রতিবাদে মুখর হওয়ায় জুনিয়র ডাক্তারদের ঘরছাড়া করার হুমকি হস্টেল দখল করে বসে থাকা প্রাক্তন ছাত্রের। তাতেই জুনিয়র ডাক্তারদের ক্ষোভ আছড়ে পড়ল মেদিনীপুর মেডিক্যাল কলেজে। চাপের মুখে অভিযুক্ত চিকিৎসকের হাসপাতাল ক্যাম্পাসে ঢোকায় নিষেধাজ্ঞা জারি করলেন অধ্যক্ষ। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, তাঁদের আন্দোলন জারি থাকবে।

    গোটা দেশের সঙ্গে মেদিনীপুর মেডিক্যাল কলেজেও আরজি করের নির্যাতিতার সুবিচারের দাবিতে আন্দোলন করছেন জুনিয়র ডাক্তাররা। অভিযোগ, তাদের হস্টেলছাড়া করার হুমকি দিচ্ছেন তৃণমূল চিকিৎসক সংগঠনের নেতা তথা ওই কলেজেরই প্রাক্তন ছাত্র মুস্তাফিজুর রহমান মল্লিক। শাসকদলের হাত মাথায় থাকায় হস্টেলের একটি ঘর দখল করে রীতিমতো গুন্ডাগিরি চালাচ্ছেন তিনি। অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপের দাবিতে বৃহস্পতিবার হাসপাতালের অধ্যক্ষকে ঘেরাও করেন জুনিয়র ডাক্তাররা। প্রায় ৭ ঘণ্টা পর অধ্যক্ষের লিখিত আশ্বাসের ভিত্তিতে অবস্থান ওঠে। এর পর মুস্তাফিজুরের হাসপাতাল চত্বরে ঢোকায় নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ।

    আন্দোলনরত এক চিকিৎসক জানান, মুস্তাফিজুরসহ তৃণমূলের ইউনিটের বেশ কয়েকজন চিকিৎসক আন্দোলন বানচাল করার চেষ্টা চালাচ্ছেন। তাঁরা জুনিয়র ডাক্তারদের হুমকি দিচ্ছেন। মুস্তাফিজুর ৩ বছর আগে এই মেডিক্যাল কলেজ থেকে পাশ করে গিয়েছেন। তার পরও উনি হস্টেলের ঘর দখল করে বসে রয়েছেন। গত বছর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্র মৃত্যুর ঘটনার পর আদালত হস্টেলে প্রাক্তন ছাত্রদের থাকায় নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু তৃণমূল নেতা হওয়ায় উনি সেই নির্দেশ মানেন না।

    এব্যাপারে অভিযুক্ত চিকিৎসক কোনও প্রতিক্রিয়া দেননি। তৃণমূল নেতৃত্বের তরফে জানানো হয়েছে, এরকম কোনও ঘটনা জানা নেই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)