• বি টি রোড অবরোধে রবীন্দ্রভারতীর পড়ুয়ারা
    প্রতিদিন | ৩১ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: ফের বিতর্কে সিভিক ভলান্টিয়ার। আর জি কর কাণ্ডের প্রতিবাদে শুক্রবার রাতে কর্মসূচি ছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। অভিযোগ, মত্ত অবস্থায় বাইক নিয়ে এক পড়ুয়াকে ধাক্কা মারে এক সিভিক ভলান্টিয়ার। ছাত্রছাত্রীরা বিষয়টি নিয়ে সরব হতেই উপস্থিত পুলিশ কর্মী অভিযুক্তকে চলে যেতে সাহায্য করে বলেও দাবি। এই ঘটনার প্রতিবাদে শনিবার সকাল ৪টে থেকে বি টি রোড অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পুলিশ অফিসারকে ঘিরে চলে বিক্ষোভ। শেষপর্যন্ত সাড়ে আটটা নাগাদ অভিযুক্তকে গ্রেপ্তারের পর বিক্ষোভ তোলে তাঁরা। তবে এই ঘটনায় ব্যাপক যানজট তৈরি হয়েছে বি টি রোড, শ্যামবাজারগামী রাস্তায়।

    আর জি করের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে পথে নেমেছে প্রায় সব কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। শুক্রবার রাতে বি টি রোডে চলছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও প্রাক্তনীদের প্রতিবাদ কর্মসূচি। পথ নাটিকা, রাস্তায় স্লোগান লিখে বিক্ষোভ কর্মসূচি ছিল তাঁদের। গোলমালের সূত্রপাত রাত সাড়ে তিনটে নাগাদ। অভিযোগ, মত্ত অবস্থায় এক সিভিক ভলান্টিয়ার বাইক নিয়ে জমায়েতে ঢুকে এক পড়ুয়াকে ধাক্কা মারে। ছাত্রছাত্রীরা সরব হতেই উপস্থিত এক পুলিশ অফিসার এগিয়ে আসেন। তিনি অভিযুক্তকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেন। এর পরই সিঁথির মোড় অবরোধ করে শুরু হয় বিক্ষোভ।  

    পড়ুয়াদের দাবি, পুলিশ অফিসার অভিযুক্তকে পালিয়ে যেতে সাহায্য করেছেন। তাঁকে ঘিরে ধরে চলে অবরোধ। শেষপর্যন্ত পরিস্থিতি সামাল দিতে কাশীপুর থানার বিশাল বাহিনী নামে। অভিযুক্ত সিভিককে গ্রেপ্তারের পর অবরোধ তোলে পড়ুয়ারা। এদিকে রাত থেকে বি টি রোডে ব্যাপক যানজট তৈরি হয়। সার দিয়ে দাঁড়িয়ে লরি। সকাল থেকে বাসও চলাচল করতে পারেনি। তবে সাড়ে আটটার পর থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছে। 
  • Link to this news (প্রতিদিন)