• গোমাংস খাওয়ার ‘অপরাধ’! বিজেপিশাসিত হরিয়ানায় পিটিয়ে ‘খুন’ বাংলার শ্রমিককে
    প্রতিদিন | ৩১ আগস্ট ২০২৪
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: গোমাংস খাওয়ার ‘অপরাধে’ বিজেপিশাসিত হরিয়ানায় পিটিয়ে খুন বাংলার শ্রমিককে। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। হরিয়ানার পুলিশের বিরুদ্ধে তদন্তে গাফিলতির অভিযোগ তুলেছে মৃতের পরিজনেরা।

    স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সাবির মল্লিক (২৩)। দীর্ঘদিন ধরে তিনি হরিয়ানায় কাগজ কুড়ানির কাজ করতেন। থাকতেন বাড্ডা থানা এলাকায়। সেখানেই সাবিরকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ। খালের পাশ থেকে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। মৃত যুবকের সঙ্গী সুজাউদ্দিন সর্দার পরিবারকে মৃত্যুর খবর দেয়। জানিয়েছেন, গোমাংস খাওয়ার অভিযোগ এনে সাবিরকে পিটিয়ে মারা হয়েছে।

    সুজাউদ্দিন সর্দার জানিয়েছেন, “আমরা যেখানে থাকতাম, সেখানে গোমাংস খাওয়া বারণ ছিল। তাই আমরা কেউই খেতাম না।” তাঁর বিস্ফোরক অভিযোগ,”ওখানে অসমের কিছু শ্রমিক থাকে। ওরা গোমাংস খায়। তারাই সাবিরকে ফাঁসিয়েছে।” তিনি আরও জানান, গোরক্ষা কমিটির লোকজন মঙ্গলবার সাবিরকে বাড়ি থেকে তুলে নিয়ে পিটিয়ে মারে। বিষয়টি নিয়ে হরিয়ানা পুলিশের কোনও প্রতিক্রিয়া মেলেনি। এমনকী ময়নাতদন্তের রিপোর্টও মেলেনি। বিষয়টি জানাজানি হওয়ার পর বাংলার পুলিশ তৎপরতা শুরু করেছে। তবে এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি। 
  • Link to this news (প্রতিদিন)