• রাতভর ২ মদ্যপ নিরাপত্তারক্ষীর তাণ্ডব, খাস কলকাতার হাসপাতালে ডাক্তারদের উদ্ধার করল পুলিশ
    প্রতিদিন | ৩১ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: রাতভর মদ্যপ অবস্থায় হাসপাতালে নিরাপত্তারক্ষীর তাণ্ডব। তটস্থ চিকিৎসক থেকে নার্সিং স্টাফ। শেষপর্যন্ত শনিবার ভোরবেলা কাশীপুর থানার পুলিশ গিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে। ঘটনাস্থল কাশীপুর থানা এলাকায় নর্থ সাবার্বান হাসপাতাল।

    হাসপাতালের সুপার ডাক্তার মিজানুর রহমান জানান, তাঁকেও খুনের হুমকি দিয়েছেন দুই নিরাপত্তারক্ষী ধর্মেন্দ্রপ্রসাদ দাস এবং সৌরভ দে। এই দুই যুবক প্রায়শই মদ খেয়ে চিকিৎসক এবং হাসপাতালের কর্মীদের উপর তাণ্ডব চালায়। এর আগেও এনিয়ে বহুবার অভিযোগ করা হয়েছে স্বাস্থ্যভবনে।

    ২০১৮ সালে কলকাতার ডেপুটি পুলিশ কমিশনার এনফোর্সমেন্ট ব্রাঞ্চ থেকে স্বাস্থ্যভবনের মাধ্যমে এদেন নিয়োগ হয়েছে ন্যাশনাল হেলথ মিশনের প্রজেক্ট-এ। মূলত চিকিৎসক, চিকিৎসা কর্মীদের এবং হাসপাতালের নিরাপত্তার জন্য এই পদে নিয়োগ করা হয়। হাসপাতালে এখন এই ধরনের নিরাপত্তা রক্ষী ১১ জন রয়েছেন। গতকাল রাতে দুজন ডিউটিতে ছিলেন। এছাড়াও হাসপাতালে মোট আটজন চিকিৎসক এবং আটজন নার্সিং স্টাফ ছাড়াও সুপার, নার্সিং সুপারিনটেনডেন্ট রয়েছেন।

    যদিও গতকাল রাতে একজন চিকিৎসক ও একজন নার্সিং স্টাফ ডিউটিতে ছিলেন। তাদের দরজা ধাক্কা দিয়ে অশ্রাব্য গালিগালাজ করা হয় খুনের হুমকি দেওয়া হয় বলে অভিযোগে জানিয়েছেন সুপার। পুলিশ সূত্রে খবর, হাসপাতালে তাণ্ডবের খবর পেয়ে পুলিশ পৌঁছয়। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে আদালতে তোলা হবে।
  • Link to this news (প্রতিদিন)