• ৯ আগস্ট আর জি করের সেমিনার হলে দুই বহিরাগত চিকিৎসক! IMA’র পোস্টে বিভ্রান্তি
    প্রতিদিন | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: চিকিৎসকদের সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ‌্যাসোসিয়েশনের রাজ‌্য শাখার তরফে সমাজমাধ‌্যমে করা একটি পোস্টকে ঘিরে কোনও কোনও মহলে বিভ্রান্তি ছড়িয়েছে। আইএমএ রাজ্য শাখার তরফে ওই পোস্টে প্রশ্ন করা হয়েছে, ৯ আগস্ট আর জি কর হাসপাতালে পোস্ট গ্র্যাজুয়েটের ছাত্রী তরুণী চিকিৎসক খুনের দিন চারতলার সেমিনার রুমে অভীক দে নামে এসএসকেএম হাসপাতালের সার্জারি বিভাগের প্রথম বর্ষের এক পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিকে দেখা গিয়েছে। ওই চিকিৎসক কবে ফিঙ্গারপ্রিন্ট বিশেষজ্ঞ হলেন?

    কলকাতা পুলিশের তরফে শুক্রবার আর জি করের সেমিনার রুমের যে ছবি প্রকাশ করা হয়েছে তাতে লাল জামা পরা এক চিকিৎসককে ফিঙ্গারপ্রিন্ট বিশেষজ্ঞ বলা হয়েছে। আইএমএ-র বাংলা শাখার তরফে পোস্টে দাবি করা হয়েছে ছবির ওই ব্যক্তি অভীক দে, যিনি এসএসকেএম হাসপাতালের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি। আইএমএ-র বাংলা শাখার অন্যতম এক কর্মকর্তা সংবাদমাধ্যমে শনিবার বিবৃতি দিয়ে বলেন, “হাসপাতালের বাইরে দুই পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসক ছাত্রনেতাকে দেখা যায়। এঁদের একজন বিরূপাক্ষ বিশ্বাস ও অন‌্যজন অভীক দে।”

    বিরূপাক্ষ বিশ্বাস ঘটনার দিন আর জি কর হাসপাতালে থাকার কথা স্বীকার করেছেন। কিন্তু তাঁর দাবি, যে জায়গায় খুন হয়েছিল, অর্থাৎ সেমিনার রুমে তিনি যাননি। অভীক দে অবশ্য ঘটনার দিন আর জি করে উপস্থিত থাকার কথা স্বীকার করেননি। এই প্রসঙ্গে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা ডা. কৌস্তভ নায়েক এদিন বলেছেন, “কে কোথায় কখন যাবে আইএমএ হঠাৎ কেন এই পোস্ট করল তা নিয়ে প্রশ্ন উঠেছে।” তৃণমূলপন্থী চিকিৎসক মহলের বক্তব‌্য, আইএমএ-র যদি কিছু বলার থাকে, তাহলে তারা সিজিও কমপ্লেক্সে গিয়ে সিবিআইয়ের কাছে বলুক। এই ধরনের পোস্ট দিয়ে চিকিৎসকদের নামে বিভ্রান্তি না ছড়ানোই ভালো।
  • Link to this news (প্রতিদিন)