• 'যৌন হেনস্থাকারীকে বাঁচাচ্ছে পঞ্চায়েত প্রধানের স্বামী', পুলিশ মারল প্রতিবাদীদের
    হিন্দুস্তান টাইমস | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ড নিয়ে গোটা রাজ্য, দেশ যখন উত্তাল, তখনই নাবালিকাকে যৌন হেনস্থার ঘটনা ঘটল মধ্যমগ্রামে। জানা গিয়েছে, সাত বছর বয়সি নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে মধ্যমগ্রামের রোহান্ডা পঞ্চায়েতের রাজবাড়ি এলাকায়। রিপোর্ট অনুযায়ী, শনিবার সেই যৌন হেনস্থার ঘটনাটি সামনে এসেছে। এরপরই অভিযুক্তের বাড়ির সামনে গিয়ে স্থানীয়রা প্রতিবাদ দেখাতে শুরু করেন। অভিযুক্তকে গ্রেফতারির দাবি ওঠে। এই সবের মাঝে উত্তেজিত জনতা অভিযুক্তর বাড়ি ও দোকানেও ভাঙচুর চালায় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। পরে প্রতিবাদীদের ওপরই লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। এমনকী উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল পর্যন্ত ফাটানো হয় বলে অভিযোগ।

    স্থানীয়দের অভিযোগ, যৌন হেনস্থায় অভিযুক্ত ব্যক্তিকে পঞ্চায়েত প্রধানের স্বামী রক্ষা করার চেষ্টা করছেন। এদিকে পুলিশ শনিবার রাতে অভিযুক্তকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। তবে তার আগে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে স্থানীয়দের। স্থনীয়দের অভিযোগ, এলাকার পঞ্চায়েত সদস্যার স্বামী অভিযুক্তকে আড়াল করার চেষ্টা করছেন। সেই অভিযোগে পঞ্চায়েত সদস্যের বাড়িতেও 'হামলা' চালায় বিক্ষোভকারীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আরও পুলিশবাহিনী। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ শুরু করে তারা। তবে পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাওয়ায় কাঁদানে গ্যাসের শেল ফাটাতে বাধ্য হয় পুলিশ। বেশ কিছুক্ষণ পর অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

    এদিকে অভিযুক্তকে গ্রেফতার করা হলেও আজ সকালেও থমথমে পরিবেশ মধ্যমগ্রামের রাজবাড়ি এলাকায়। এই আবহে রবিবার সকালেও এলাকায় মোতায়েন রয়েছে পুলিশ। ওদিকে অভিযুক্তকে জেরা করছে পুলিশ। যৌন হেনস্থার ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে দাবি করা হচ্ছে প্রশাসনের তরফ থেকে।

    এদিকে পৃথক দু'টি ঘটনায় গতকাল হাসপতালে যৌন নিগ্রহের শিকার হয়েছেন এক নার্স এবং এক নাবালিকা রোগী। গতরাতে বীরভূমে কর্তব্যরত নার্সের শ্লীলতাহানি করার অভিযোগ ওঠে রোগীর বিরুদ্ধে। দাবি করা হচ্ছে, অসুস্থ যুবক যখন স্ট্রেচারে শুয়ে তখন তার হাতে চ্যানেল করতে যান কর্তব্যরত নার্স। আর তখনই তাঁর শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ উঠেছে। রোগী ওই নার্সকে টেনে অশ্লীল স্পর্শ করেন বলে অভিযোগ।

    এদিকে অপর ঘটনায়, হাসপাতালে এক নাবালিকা রোগীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে হাওড়ায়। সিটি স্ক্যান বিভাগে ওই নাবালিকাকে নিয়ে যাওয়া হলে তাকে ওই বিভাগের এক কর্মী শ্লীলতাহানি করে বলে অভিযোগ। খবর পেয়ে রোগীর বাড়ির লোকজন আসে হাসপাতালে। উত্তেজনা ছড়ায়। হাওড়া থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্তকে আটক করে হাওড়া থানার পুলিশ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)