• আর জি কর আবহে বাংলায় রাষ্ট্রপতি শাসন? মুখ খুলল RSS
    প্রতিদিন | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • সুদীপ রায়চৌধুরী: আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল রাজ্য। আঁচ লেগেছে জাতীয়স্তরের রাজনীতিতেও। বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোস একাধিকবার দিল্লিতে দরবার করেছেন। দেখা করেছেন রাষ্ট্রপতি, আইনমন্ত্রীর সঙ্গে। সরব হয়েছে কেন্দ্রও। রাজ্য বিজেপি নেতাদের একাংশ রাষ্ট্রপতি শাসন নিয়ে সরব হচ্ছিলেন। এর পরই প্রশ্ন উঠছিল, তবে কি বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হবে? বিষয়টি নিয়ে এবার মুখ খুলল রাষ্ট্রীয় স্বংয়সেবক সংঘ।

    কেরলের পালাক্কাডে তিনদিনের অখিল ভারতীয় সমন্বয় বৈঠক ছিল আরএসএসের। সেখানে অখিল ভারতীয় সর্বভারতীয় প্রচার প্রমুখ সুনীল অম্বেকরকে বাংলার পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি জানান, বাংলায় চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তাঁরা উদ্বিগ্ন। সমন্বয় বৈঠকে গোটা পরিস্থিতি নিয়ে আলোচনাও হয়েছে। তবে বাংলায় রাষ্ট্রপতি শাসনের সম্ভাবনা উড়িয়ে দিল আরএসএস। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির বিপক্ষেই আরএসএসের প্রচার প্রমুখ।

    সুনীল অম্বেকর বলেন, “বাংলায় ধর্ষণ, খুনের ঘটনায় আমরা উদ্বিগ্ন। এ নিয়ে আমরা আলোচনা করেছি। তবে এই গণতান্ত্রিক পরিবেশে কোনও সরকারকে অস্থির করাটা অনুচিত।” একইসঙ্গে রাজ্য সরকারের জন্য তাঁর পরামর্শ, সরকারের উচিত সঠিকভাবে কাজ করা। সঠিক পথে চলা। সবমিলিয়ে বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও রাজ্যের তৃণমূল সরকারের প্রতি কার্যত আস্থা রাখল আরএসএস। 
  • Link to this news (প্রতিদিন)