• 'এই বাংলাকেই দেখতে চেয়েছিলাম', আরজি কর নিয়ে প্রতিবাদে খুশি মিঠুন
    এই সময় | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে পথে নেমে প্রতিবাদ করছেন সমাজের সমস্ত স্তরের মানুষজন। শিল্পী-বুদ্ধিজীবী মহলও পথে নেমেছে। এই পরিস্থিতিতে শহরে পা রেখে উল্লেখযোগ্য মন্তব্য করলেন মিঠুন চক্রবর্তী।সোমবার কলকাতা বিমানবন্দর থেকে বেরিয়ে তিনি বলেন, 'এই বাংলাকেই দেখতে চেয়েছিলাম। এখন খুব ভালো লাগছে। আমরা সকলে মিলে যেন এই আন্দোলন চালিয়ে যেতে পারি।' তাঁর সংযোজন, 'আমি বলছি মানে বিজেপি বলছে, এমনটা নয়। আমি রাজনীতির ঊর্ধ্বে গিয়ে আন্দোলনে থাকার বার্তা দিচ্ছি।'

    উল্লেখ্য, গত বিধানসভা এবং লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির হয়ে প্রচার করেছিলেন মিঠুন চক্রবর্তী। একুশের বিধানসভা নির্বাচনে রাজ্যে মিঠুনকে দিয়ে প্রচার করানো গেরুয়া শিবিরের মাস্টারস্ট্রোক বলে দাবি করেছিল রাজনৈতিক মহলের একাংশ। যদিও ‘২০০ পার’-এর টার্গেট থেকে বহু পিছিয়েছিল বিজেপি।

    লোকসভা নির্বাচনেও ৪২ জন বিজেপি প্রার্থীর হয়েই বিভিন্ন সময় একাধিক মঞ্চে প্রচার করতে দেখা গিয়েছিল মিঠুন চক্রবর্তীকে। একাধিকবার তিনি আক্রমণ করেছেন রাজ্যের শাসক দলকেও। কিন্তু, এবার সেই মিঠুন চক্রবর্তীই দাবি করলেন, কোনও রাজনৈতিক পরিচিতি ছাড়াই তিনি আরজি করের ঘটনায় প্রতিবাদের ডাক দিচ্ছেন।

    উল্লেখ্য, 'জাস্টিস ফর আর জি কর' দাবিতে সুর চড়িয়ে পথে নেমেছেন অপর্ণা সেন, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো সেলেবরা। মহিলারা স্বতঃপ্রণোদিতভাবে 'রাত দখল'-এর ডাক দিয়েছিল। এখনও পর্যন্ত এই মামলায় সঞ্জয় রায় নামক এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আপাতত মামলার তদন্ত করছে সিবিআই। নতুন করে সিবিআই কাউকে গ্রেপ্তার করেনি।
  • Link to this news (এই সময়)