• মেদিনীপুর মেডিক্যাল কলেজ থেকে বহিষ্কৃত সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ ছাত্রনেতা
    ২৪ ঘন্টা | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • ই গোপী:  হাউসস্টাফশিপ থেকে সরিয়ে দেওয়া হল আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন প্রিন্সিপ্যাল সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ এক ছাত্রনেতাকে। মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে টারমিনেট করা হল সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান মল্লিককে। জরুরী ভিত্তিতে তার হাউসস্টাফশিপও ডিসকন্টিনিউ করল মেদিনীপুর মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

    উল্লেখ্য, ওই দাবিকে সামনে রেখে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছিল আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। সোমবার বিকেল চারটের থেকে ফের আন্দোলনে বসে জুনিয়ার ডাক্তাররা। অবশেষে মোস্তাফিজুর রহমান মল্লিকের টারমিনেট করল মেদিনীপুর মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। কলেজের প্রিন্সিপাল মৌসুমী নন্দী জানিয়েছেন, মঙ্গলবার সকালেই জারি করা হবে নোটিস। মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে আর প্রবেশ করতে পারবে না মোস্তাফিজুর রহমান মল্লিক।

    সোমবার দুপুর থেকে এনিয়ে ফের আন্দোলনে বসেন জুনিয়র ডাক্তাররা। প্রিন্সিপালের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান তাঁরা। যতক্ষণ না পর্যন্ত নিজেদের দাবি মিটছে ততক্ষণ আন্দোলন জারি থাকবে বলে জানান জুনিয়ার চিকিৎসকের।

    অন্যদিকে, মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে র‌্যাগিংয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এনিয়ে  রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এভাবেই চলত র‌্যাগিং, দাবি জুনিয়র ডাক্তারদের। এই থ্রেট কালচার বন্ধের দাবিতে আন্দোলন আরো জোরদার হবে বলে দাবি জুনিয়র ডাক্তারদের। জানা গিয়েছে ওই ভিডিও মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউ হোস্টেল বিল্ডিং এর সামনের।

  • Link to this news (২৪ ঘন্টা)