• ‘চোর’ স্লোগানের পর সন্দীপের উপর হামলা! চরম বিশৃঙ্খলা আলিপুর আদালত চত্বরে
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: ‘চোর, চোর’ স্লোগানের পর আলিপুর আদালত চত্বরে সন্দীপ ঘোষের উপর হামলার চেষ্টা। আদালত থেকে বাইরে বেরনোর পর তাঁর উপরে ঝাঁপিয়ে পড়েন কয়েকজন। তবে উপস্থিত পুলিশ তাঁদের আটকে দেয়। কোনও রকমে গাড়িতে তোলা হয় সন্দীপকে।বিশৃঙ্খলা তৈরি হয় আদালত চত্বরে।

    আর জি কর হাসপাতালের আর্থিক দুর্নীতির অভিযোগে সোমবার গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ। মঙ্গলবার আলিপুরে বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয় তাঁকে। এদিন দুপুরে তাঁকে নিজাম প্যালেস থেকে বার করে আদালতে নিয়ে যাওয়ার সময় ‘চোর, চোর’ স্লোগান ওঠে। আদালতে পেশ করে নিজেদের হেফাজতে চায় সিবিআই। 

    আদালত থেকে বের করে নিয়ে যাওয়ার সময় ভিড়ের মধ্য থেকে তাঁর উপর হামলার চেষ্টা হয়। হঠাৎ পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। কোনও রকমে তাঁকে গাড়ি তোলা হয়। বিশৃঙ্খলা তৈরি হয় আলিপুর আদালত চত্বরে। ভিড় সরিয়ে সন্দীপের গাড়ি বার করে দেয় পুলিশ। 

    আদালতে সওয়াল জবাবের পর সন্দীপ ঘোষকে(Sandip Ghosh) আট দিনের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আলিপুরের বিশেষ সিবিআই আদালত। তাঁকে ১০ দিনের জন্য হেফাজতে চেয়ে আর্জি জানিয়েছিল সিবিআই।

    আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীরা দাবি করেন, আর্থিক দুর্নীতির মামলায় তথ্যপ্রমাণ সংগ্রহের জন্য সন্দীপকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।  সিবিআইয়ের আরও অভিযোগ, আর্থিক দুর্নীতির একটি বড় চক্র রয়েছে। কারা এই চক্রে রয়েছে, তা খতিয়ে দেখা প্রয়োজন। পালটা সন্দীপের আইনজীবীরা জানান, তাঁর মক্কেল তদন্তে সহযোগিতা করেছেন। তাই  সিবিআই হেফাজতের মেয়াদ কমানো হোক। সওয়াল জবাবের পর সন্দীপকে ৮ দিনের সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিশেষ আদালতের বিচারক। সঙ্গে বিপ্লব সিংহ, সুমন হাজরা এবং আফসার আলির সিবিআই হেফাজত দেওয়া হয়। 
  • Link to this news (প্রতিদিন)